farhan

কাদের জন্য কাজ করেন ফারহান?

বর্তমান সময়ের টেলিভিশন নাটকের জনপ্রিয় অভিনেতা মুশফিক আর ফারহান। ক্যারিয়ার শুরু থেকেই কোয়ান্টিটি নয়, কোয়ালিটি ধরে রেখে কাজ করে যাচ্ছেন। চরিত্রের প্রযোজনে মিশে যান একদম কাঁদা-মাটির সঙ্গেও। প্রতিটি নাটক নিজেকে ভাঙছেন ফারহান।

এবার ঈদেও তার ব্যাক্তিক্রম হয়নি, ফারহান অভিনীত ঈদুল আজহায় ৮ টিভি নাটক প্রচারিত হয়েছে বিভিন্ন টেলিভিশন ও ইউটিউবে চ্যানেলে। নাটকগুলোর নাম- ‘মাস্তান’, ‘নূর’,‘হৃদয় জুড়ে তুমি’,‘ফিদা’,‘যে পাখি ঘর বোঝেনা’, ‘লটারি’, ‘তুই জীবন’।
ভিন্ন ভিন্ন গল্প ও বৈচিত্র্যময় সব চরিত্রে অভিনয় করে দর্শকের প্রশংসা পাচ্ছেন তিনি এবারের ঈদে মাস্তান, লটারি, যে পাখি ঘর বোঝেনা, নূর, ফিদা, হৃদয় জুড়ে তুমি কাজগুলো নিয়ে।

এ প্রসঙ্গে ফারহান বলেন, এবার ঈদুল আজহায় আমার ছয়টি নাটক ইউটিউবে প্রচারিত হয়েছে। প্রতিটি নাটকের মধ্যে দর্শক সিনেমা ফ্লেভার খুঁজে পাবেন। সহশিল্পী, নির্মাণ ও গল্প সবকিছুতেই নতুনত্ব আনার চেষ্টা করেছি। ঈদের কাজগুলোর জন্য সর্বোচ্চ পরিশ্রম করেছি আমি। টানা দেড় মাস ঈদের নাটক নিয়ে ভীষণ ব্যস্ত ছিলাম।

ক্লান্ত শরীরকে বিশ্রাম দিতে ঈদের ছুটি কাটছে বিছানায়।
কাজের বিষয়ে মুশফিক আর ফারহান বলেন, সবগুলো কাজে যে কষ্ট করেছি, চ্যালেঞ্জ নিয়েছি সেটা কেউ বিট করতে পারেনি আর পারবেও না। অন্যান্য সময়ের তুলনায় এবারের কাজগুলো বেশ চ্যালেঞ্জিং ছিল। তাছাড়া এবারের প্রতিটি কাজেই ছিল আলাদা আলাতা সহ-অভিনেত্রী। সব মিলিয়ে নিজের সবচেয়ে ভালোটা দেওয়ার চেষ্টা করেছি।

ভিউয়ের বিষয়ে অভিনেতা বলেন, প্রতিটি ভালো কাজের যে ১০টা গুরুত্বপূর্ণ অংশ তার মধ্যে অন্যতম হচ্ছে ভিউ। আর আমার সব কাজের উদ্দেশ্যই হচ্ছে দর্শকদের কাছে পৌঁছে দেওয়া তাদের ভালোবাসা পাওয়া। এ জন্য ভিউ অনেক গুরুত্বপূর্ণ।

ফারহান আরও বলেন, আমি কাজ করি দর্শকদের জন্য। দর্শকরা ভালোবেসে অনেক সময় অনেক উপাধি দেন। তবে যখন কেউ স্টার, সুপারস্টার বলে সম্বোধন করেন তখন একটু আনইজি লাগে। আমি সব সময় একজন সাধারণ মানুষ হিসেবে থাকতে চাই। আমি বরাবরই গতানুগতিকের বাইরে কাজ করার চেষ্টা করি। এবারো তার ব্যতিক্রম ঘটেনি। প্রতিটি নাটকে নিজেকে অন্যরকমভাবে উপস্থাপনের চেষ্টা করেছি।

Scroll to Top