natok11

যেসব নাটকে মজেছেন দর্শক

ঈদ উৎসবে পছন্দের তারকার কী নাটক প্রচারিত হবে, তা নিয়ে ভক্তদের আগ্রহ সব সময়ই থাকে। ইদানীংকালের নাটকের ভিউ জানিয়ে দেয় সেই আগ্রহের বার্তা। অন্য বছরের ঈদ উৎসবে নাটক নিয়ে বাড়তি আগ্রহ দেখা গেলেও এবার সেই আগ্রহে অনেকটাই ভাটা দেখা গেছে। ঈদের ১০ দিন পেরিয়ে গেলেও শীর্ষ ভিউ নিয়ে ট্রেন্ডিংয়ে নেই কোনো নাটক। সেই জায়গা দখল করে রেখেছে তুফান সিনেমার ‘দুষ্টু কোকিল’ গানটি। তারপরই রয়েছে নাটক চাঁদের হাট, এবারের ঈদনাটকের মধ্যে এটি বেশি ভিউ হয়েছে। গতকাল বুধবার পর্যন্ত নাটকটির ভিউ সাড়ে আট মিলিয়ন। এর বাইরে যে পাখি ঘর বোঝে না, ভ্যানিশিং ম্যান, গ্রামের ভাইরাল বউ ও মাস্তান—এই চার নাটকের ভিউ সবচেয়ে বেশি। কী আছে এসব নাটকে?

গরু বেচাকেনা করেন চাঁদ নামের এক যুবক। এ চরিত্রে অভিনয় করেছেন তৌসিফ মাহবুব। হাটে কম দামে গরু কিনে বেশি দামে বিক্রি করাই তাঁর কাজ। কখনো গরু বিক্রির জন্য মিথ্যা কথা বলেন। মানুষকে ঠকাতে একটি চক্রের হয়ে কাজ করেন এই চাঁদ। হঠাৎ তাঁদের বোধোদয় হয়—কৃষকেরা গরু লালন–পালন করেন, তাঁদের ঠকানো ঠিক না। এভাবেই এগিয়ে যায় চাঁদের হাট নাটকের গল্প। নাটকে তৌসিফ মাহবুবের সঙ্গে জুটি ছিলেন কেয়া পায়েল। এর বাইরেও ডা. এজাজ, মনিরা মিঠু অভিনয় করেছেন। নাটকটি পরিচালনা করেছেন কে এম সোহাগ।

বর্ষার স্বামী নয়ন দেশের বাইরে থাকেন। স্বামী প্রবাসে থাকার সুযোগে স্ত্রীর সম্পর্ক হয় গ্রামের এক তরুণের। তাঁরা নিয়মিত এখানে–সেখানে ঘুরতে থাকেন। একটা পর্যায়ে তাঁরা সম্পর্কে জড়িয়ে যান। এর মধ্যে হঠাৎ একদিন চমকে দিতে বিদেশ থেকে স্বামী এসে হাজির। দুজনের সম্পর্ক জটিলতায় পড়ে। এমন টানাপোড়েন নিয়েই রোমান্টিক গল্পের নাটক যে পাখি ঘর বোঝে না। এটি পরিচালনা করেছেন প্রীতি দত্ত। দম্পতি চরিত্রে অভিনয় করেছেন মুশফিক আর ফারহান ও তানিয়া বৃষ্টি। প্রেমিক চরিত্রে অভিনয় করেছেন অর্ণব অন্তু।

হারবাল ওষুধ বানিয়ে বিক্রি করেন এক তরুণ। সৎভাবে এ ব্যবসা পরিচালনা করেন না সেই তরুণ। এ নিয়ে গ্রাহকদের কাছ থেকে ফোনে নানা কথা শুনতে হয়। দ্রুততম সময়ে অর্থনৈতিকভাবে সচ্ছল হতে সব অভিযোগ উপেক্ষা করে তরুণটি একসময় মাদক বিক্রিতে জড়িয়ে যান। সমাজের এ চিত্র নাটকে তুলে ধরার চেষ্টা করেছেন পরিচালক শেখ নাজমুল হুদা। নাটকের নাম ভ্যানিশিং ম্যান। প্রধান চরিত্রে অভিনয় করেছেন জিয়াউল হক পলাশ। তাঁর সঙ্গে ছিলেন অভিনেত্রী সাফা কবির। পলাশের অন্য কমেডি নাটকের বাইরে নাটকটি দর্শক দেখছেন, এটি ইউটিউব ট্রেন্ডিংয়ে ৩ নম্বরে আছে।

গ্রামের সাধারণ একজন মেয়ের গল্প নিয়েই নাটক গ্রামের ভাইরাল বউ। এ নাটকে বউয়ের চরিত্রে অভিনয় করেছেন তানিয়া বৃষ্টি। তাঁর স্বামীর চরিত্রে মোশাররফ করিম। বিয়ের পর থেকে নানানভাবে অত্যাচার ও অন্যায়ের শিকার হতে হয় মেয়েটির। সবকিছুই সহ্য করে মেয়েটি সংসার করে যায়। কিন্তু একটি ঘটনায় প্রতিবাদ করে মেয়েটি। ঘটনাটি গোপনে মুঠোফোনে ধারণ করেন গ্রামের এক যুবক। পরে সেটি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করলে ভাইরাল হয়। এর পরের ঘটনা নিয়েই গ্রামের ভাইরাল বউ–এর গল্প এগিয়ে চলে। নারীদের অগ্রাধিকার দিয়ে এগিয়ে চলার গল্প এটি। সময়ের সঙ্গে তাল মিলিয়ে গ্রামের নারীরাও এখন এগিয়ে চলেছেন। কমেডির বাইরে মোশাররফ করিমের অভিনয় দর্শকেরা পছন্দ করেছেন, ইউটিউবের মন্তব্যের ঘরে তেমনটাই জানিয়েছেন মন্তব্যকারীরা। আল-আমিনের রচনায় নাটকটি পরিচালনা করেছেন তাইফুর জাহান আশিক।

বিভিন্ন সময় হাটে গরু বিক্রি করতে এসে অনেকেই গরুর প্রতি মায়া ত্যাগ করতে পারেন না। আদর, ভালোবাসা আর যত্ন দিয়ে বড় করা গরুটির জন্য কান্নাকাটিও করেন। সামাজিক যোগাযোগমাধ্যমে এসব দৃশ্য ভাইরাল হয়। তেমনই এক গল্প তুলে ধরা হয়েছে মাস্তান নাটকে। এই মাস্তান একটি গরুর নাম, তাকে নিয়েই এগিয়ে চলে গল্প। এতে উঠে এসেছে পশুর প্রতি ভালোবাসা। পাশাপাশি এগিয়ে চলে গ্রামীণ এক প্রেমের গল্প। গ্রামের সুন্দর লোকেশন পছন্দ করেছেন দর্শকেরা, এমনটাই মন্তব্যে জানিয়েছেন দর্শকেরা। নাটকে জুটি হয়েছেন মুশফিক আর ফারহান ও তানিয়া বৃষ্টি। আব্রাহাম তামিমের রচনায় নাটকটি পরিচালনা করেছেন রুবেল আনুশ। নাটকটি সাত মিলিয়নের বেশি মানুষ দেখেছেন।
ঈদুল আজহায় প্রচারিত হওয়া নাটকের মধ্যে ইউটিউব ট্রেন্ডিংয়ে ১০–এর মধ্যে রয়েছে টোপ, শ্বশুরবাড়ির আপ্যায়ন, তোমার সাথে আড়ি, তিথিডোর, সামার ব্রেক।

Scroll to Top