সেই মুনমুনকে নিয়ে হঠাৎ কেন স্মৃতিকাতর হয়ে পড়লেন আফসারী?

বাংলা চলচ্চিত্রে অ্যাকশন দৃশ্যে এক সময়ের সবচেয়ে আলোচিত নায়িকা মুনমুন। আশির অধিক চলচ্চিত্রে তিনি ইলিয়াস কাঞ্চন, মান্না, নাঈম, অমিত হাসান, আলেকজান্ডার বো, শাকিব’র মতো তারকাবহুল নায়কদের বিপরীতে ছিলেন সপ্রতিভ। তাকে নিয়ে বাণিজ্যিক ছবির হিট পরিচালক মালেক আফসারী হঠাৎ করেই স্মৃতিকাতর হয়ে পড়লেন। শনিবার অতীত স্মৃতি নিয়ে ফেসবুকে একটি স্ট্যাটাসও দেন এই পরিচালক।

আফসারী লেখেন- ‘মুনমুনকে প্রথম দেখি প্রযোজক সমিতির পিকনিকে। মঞ্চে ড্যান্স করছিলো। কালো পেন্ট কালো টপসে নাদুস নুদুস মুনমুনকে দারুন লাগছিলো। তখন আমি মৃত্যুর মুখে ছবি করবার প্লান করছিলাম। কাকে যেনো জিজ্ঞাস করলাম মেয়েটি কে ? হুম- পরের দিনই মুনমুনের সাথে কথা বলি এবং কাস্ট করি……..ইলিয়াস কাঞ্চনের বিপরিতে । তার পর মহানায়ক মান্নার সাথে। বাকিটা ইতিহাস।’

আফসারী পরিচালিত মৃত্যুর মুখে (ইলিয়াস কাঞ্চন), রাজা, মরণ কামড় (মান্না) ছবি কেন্দ্রীয় চরিত্রে মুনমুন অভিনয় করেছেন। কিন্তু মুনমুনকে নিয়ে এক দশক পরে কেন এই স্মৃতিকাতরতা ‘অন্তর জ্বালা’ মুক্তি নিয়ে ব্যস্ত আফসারীর?

অনুসন্ধানে জানা গেছে, দিন দুয়েক আগে মুনমুন পেন্সিলে আঁকা একটি পোট্রেট ফেসবুকে পোস্ট করেছিলেন। তাতে মালেক আফসারী তার ট্রেডমার্ক কালো চশমায় ছিলেন। এটি দেখার পরই তিনি মুনমুনকে নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করে এই স্ট্যাটাস দেন।

মুনমুন এরআগে তার অন্যতম প্রিয় পরিচালক আজিজুর রহমানের একটি পোট্রেট ফেসবুকে পোস্ট দিয়েছেন। তিনি তার অখন্ড অবসরে প্রিয় মুখগুলোর পোট্রেট এঁকে সময় কাটাচ্ছেন। অভিনয়ে ব্যস্ততা না থাকলেও মুক্তির অপেক্ষায় রয়েছে তার ‘রাগী’ ও ‘দুই রাজকন্যা’ ছবি। এছাড়া সম্প্রতি একটি ডিটারজেন্ট পাওডারের বিজ্ঞাপনেও তাকে দেখা গেছে।

বাংলাদেশ সময়: ০৯৩০ ঘণ্টা, ০৬  নভেম্বর  ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/কেএসপি