ফেরদৌসকে সম্বর্ধনা দেবে চলচ্চিত্র শিল্পী সমিতি

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রথমবারের মতো অংশ নিচ্ছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রনায়ক ফেরদৌস আহমেদ। ঢাকা-১০ আসন থেকে তাকে নৌকার মাঝি করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। এই খুশিতে ফেরদৌসকে সংবর্ধনা দেবে চলচ্চিত্র শিল্পী সমিতি।

গত রবিবার বিকালে এফডিসিতে সমিতির কার্যালয়ে এমনটাই জানান সাধারণ সম্পাদক নিপুণ আক্তার। এই নায়িকা বলেন, ‘আগামী ১৬ ডিসেম্বর শিল্পী সমিতির পক্ষ থেকে ফেরদৌস ভাইকে সংবর্ধনা দেওয়া হবে। সেখানে চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৮ সংগঠনের নেতাকর্মীরাও উপস্থিত থাকবেন।’

বিজয় দিবসে (১৬ ডিসেম্বর) বিএফডিসিতেই এই সংবর্ধনা দেওয়া হবে বলে নিশ্চিত করেন শিল্পী সমিতির সাধারণ সম্পাদক নিপুণ আক্তার। তিনি বলেন, ফেরদৌস ভাই আমাদের প্রতিনিধি। তিনি আমাদের প্যানেলের হয়ে শিল্পী সমিতির নির্বাচন করেছিলেন। আজ তিনি এমপি প্রার্থী হয়েছেন। আশা করি তিনি বিজয়ী হবেন। আমরা শিল্পীরা তার সঙ্গে আছি। প্রচারণা শুরু হলে আমরা প্রচারেও অংশ নেব।

তিনি বলেন, ফেরদৌস ভাই আমাদের প্রতিনিধি। তিনি আমাদের প্যানেলের হয়ে শিল্পী সমিতির নির্বাচন করেছিলেন। আজ তিনি এমপি প্রার্থী হয়েছেন। আশা করি তিনি বিজয়ী হবেন। আমরা শিল্পী সমাজ তার সঙ্গে আছি। প্রচারণা শুরু হলে আমরা তার হয়ে প্রচারেও অংশ নেব।

চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচনে ঘনিয়ে আসছে বলে জানান নিপুণ। জানান, আসছে বছর ফেব্রুয়ারির ৮ তারিখের মধ্যে নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। বর্তমান কমিটির মেয়াদ প্রায় শেষের দিকে। জাতীয় নির্বাচনের কারণে এখন কোনও নির্বাচনের তফসিল ঘোষণা করা যাবে না। তাই জাতীয় নির্বাচনের পর ফেব্রুয়ারির ৮ তারিখের মধ্যে শিল্পী সমিতির আসন্ন নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।

আগামী নির্বাচনেও অংশ নেবেন উল্লেখ করে নিপুণ বলেন, গতবার আমার প্যানেলে চমক ছিল। এরপর চমকের পর চমক দেখেই যাচ্ছেন। সামনে নির্বাচনেও চমক নিয়েই প্যানেল ঘোষণা করব।

এদিকে ফেরদৌস ছাড়াও ঢাকাই সিনেমার কয়েকজন তারকা আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন। কিন্তু তারা দলীয় মনোনয়ন পাননি।

Scroll to Top