চুক্তিতে কলকাতায় যাচ্ছে শাকিব আর ঢাকায় প্রসেনজিৎ

ভারত-বাংলাদেশের মধ্যে সাফটা চুক্তির আওতায় চলচ্চিত্র আদান-প্রদান নিয়ে বরাবরি অসমতা দেখা গেছে। সংবাদ মাধ্যম ও বোদ্ধামহলে এ নিয়ে ছিল বিস্তর অভিযোগ। প্রথমবারের মতো এর ব্যতিক্রম ঘটতে যাচ্ছে এবার। এবার লড়াই হবে সমানে সমানে, দুই শীর্ষ তারকার মধ্যে।

জানা গেছে, এবারের সাফটা চুক্তি হয়েছে কলকাতা ও ঢাকার দুই শীর্ষ অভিনেতার ছবির মধ্যে। এই হিসেবে কলকাতায় যাচ্ছে শাকিব খানের ছবি আর ঢাকায় আসছে প্রসেনজিতের ছবি।

নভেম্বরে মুক্তি দেওয়ার উদ্দেশে বাংলাদেশে আসছে প্রসেনজিতের ‘ইয়েতি অভিযান’। বিপরীতে কলকাতায় যাচ্ছে শাকিবের ‘বসগিরি’। বাংলাদেশে ‘ইয়েতি অভিযান’ আমদানি করছে জাজ মাল্টিমিডিয়া। আর ‘বসগিরি’ নিয়ে যাচ্ছে ভারতীয় প্রতিষ্ঠান অজয় ইন্টারন্যাশনাল। বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের সূত্রে এমনটি জানা গেছে। এরই মধ্যে সেন্সরবোর্ডে জমা পড়েছে ‘ইয়েতি অভিযান’।

‘ইয়েতি অভিযান’ পরিচালনা করেছেন সৃজিত মুখার্জি। সুনীল গঙ্গোপাধ্যায়ের কাকাবাবু সিরিজের তৃতীয় উপন্যাস ‘পাহাড়চূড়ায় আতঙ্ক’ অবলম্বনে নির্মিত অভিনয় করেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, আরিয়ান, যিশু। এতে দেখা যাবে দেশীয় তারকা মিম ও ফেরদৌসকে।

এদিকে শামীম আহমেদ রনি পরিচালিত ‘বসগিরি’তে অভিনয় করেছেন শাকিব খান ও বুবলি। ছবির ‘দিল দিল দিল’ গানটি কোটিবার দেখা হয়েছে। ব্যবসার দিক দিয়েও এটি এগিয়ে আছে।

বাংলাদেশ সময়: ১৩০৭ ঘণ্টা, ০১ নভেম্বর ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/সাদ