‘পরপর বিয়ে করছি, কিন্তু হানিমুন হচ্ছে না’

‘এ বছর পাঁচটা ছবিতে বিয়ে করেছি। পরপর বিয়ে করছি, কিন্তু হানিমুন হচ্ছে না। ভাবছি, এবার একাই হানিমুন করতে বেরিয়ে পড়ব।’ কথাগুলো অনেকটা রসিকতা করেই বলেছেন বলিউড তারকা কৃতি খরবান্দা। সম্প্রতি এক সাক্ষাৎকারে দীপাবলি উদযাপন প্রসঙ্গে জিজ্ঞাস করলে তিনি এভাবেই উত্তরটা দিলেন চরম ব্যস্ততার মধ্যে থাকা এই অভিনেত্রীর।

দীপাবলি কেমন কাটছে? এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, জানেন, আট বছর ছুটি কাটাতে কোথাও যাইনি। এমনকি নিজের পরিবারের সঙ্গেও সময় কাটাতে পারিনি। এবার ভেবেছিলাম টানা ছয় দিন পরিবারের সঙ্গে দীপাবলি বেঙ্গালুরুতে কাটাব। কিন্তু মাত্র এক দিনের জন্য বেঙ্গালুরু গেছি। এ বছর পাঁচটা ছবিতে বিয়ে করেছি। পরপর বিয়ে করছি, কিন্তু হানিমুন হচ্ছে না। ভাবছি, এবার একাই হানিমুন করতে বেরিয়ে পড়ব। প্যারিস, আমস্টারডামে যাওয়ার কথা ছিল, সেটাও বাতিল করতে হলো।

বিয়ের অর্থ কী? এমন প্রশ্নে তিনি বলেন, আমি আগে বিয়েতে বিশ্বাসী ছিলাম। কিন্তু এখন বিয়েতে বিশ্বাসী নই। আমার কাছে বিয়ে সামাজিক স্বীকৃতি ছাড়া কিছু নয়। তার মানে এই নয় যে এই প্রথাকে আমি উড়িয়ে দিচ্ছি। ‘শাদি মে জরুর আনা’ ছবিতে বলা হয়েছে, বিয়ে করা সহজ; কিন্তু বিয়েকে বজায় রাখা সবচেয়ে কঠিন কাজ। আমি মনে করি, ব্রেকআপ আর ডিভোর্স দুটো একই জিনিস। এই দুটো ক্ষেত্রেই মানুষ মানসিকভাবে ভেঙে পড়ে। বিয়ের ক্ষেত্রে কাগজপত্রের ব্যাপার থাকে। আর ব্রেকআপের ক্ষেত্রে তা থাকে না। আমি একসঙ্গে থাকায় বিশ্বাস করি। একে অপরের পাশে দাঁড়ানোয় বিশ্বাস করি। পরস্পরের প্রতি আবেগতাড়িত সম্পর্কে আস্থা রাখি।

বাংলাদেশ সময়:১৩৫২ ঘণ্টা, ৩০ অক্টোবর  ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/কেএসপি