ডিবিতে অভিযোগের কয়েক ঘণ্টার মধ্যে হিরো আলম একটি আইডি ফিরে পেলেন

আলোচিত কনটেন্ট ক্রিয়েটর আশরাফুল হোসেন ওরফে হিরো আলম ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের কার্যালয়ে গিয়ে অভিযোগ করার কয়েক ঘণ্টার মধ্যে হ্যাক হওয়া নিজের ফেসবুক আইডি ফিরে পেয়েছেন। তবে ফেসবুক পেজ, টিকটক, ইনস্টাগ্রামসহ তাঁর আরও আটটি আইডি এখনো আছে হ্যাকারদের দখলে।

হিরো আলম মঙ্গলবার রাত নয়টার দিকে দেশের একটি শীর্ষ স্থানীয় পত্রিকাকে বলেন, হ্যাক হওয়া নয়টি আইডির মধ্যে ‘আশরাফুল হোসেন আলম’ নামের নিজের একটি ফেসবুক আইডি ফেরত পেয়েছেন। ২৪ ঘণ্টার মধ্যে একটি আইডি উদ্ধার হওয়ায় তিনি ডিবিপ্রধানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তবে তাঁর এখনো আটটি আইডি হ্যাকারদের কবজায় থাকায় এখনই স্বস্তি পাচ্ছেন না।

হিরো আলম দাবি করেন, দেশের বাইরে থেকে ‘মিঞা আসকর’ নামের এক ব্যক্তি তাঁর আইডিগুলো হ্যাক করেছেন। তাঁর (হিরো আলম) সঙ্গে ওই ব্যক্তির কোনো শত্রুতা নেই। তিনি মনে করেন, একশ্রেণির ব্যক্তি তাঁকে থামিয়ে দিতে এটা করিয়েছেন। যাতে তিনি মানুষের সঙ্গে যোগাযোগ না করতে পারেন। ওই ব্যক্তিরা কারা, জানতে চাইলে তিনি বলেন, ‘ওই যে একশ্রেণির লোক, যাঁরা আমাকে দেখতে পারেন না।’

এর আগে বেলা সোয়া দুইটার দিকে ঢাকা মহানগর ডিবি কার্যালয়ে গিয়ে ডিবিপ্রধান ও অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদের সঙ্গে দেখা করে হ্যাক হওয়া আইডির বিষয়ে লিখিত অভিযোগ করেন হিরো আলম। দুপুরে ডিবিপ্রধান মোহাম্মদ হারুন অর রশীদ ওই পত্রিকাকে বলেছিলেন, ‘হিরো আলম এসেছিলেন। আমাদের এখানে লিখিত অভিযোগ করে জানিয়েছেন, ফেসবুক, ইনস্টাগ্রাম, টিকটকসহ তাঁর ৯টি আইডি হ্যাক হয়েছে। আমাদের টিম কাজ করছে।’

গত ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত বগুড়া-৪ (কাহালু এবং নন্দীগ্রাম) ও বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী (একতারা প্রতীক) হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন হিরো আলম। এর মধ্যে বগুড়া-৪ আসনে ১৪-দলীয় জোটের অন্যতম শরিক জাসদের এ কে এম রেজাউল করিমের কাছে ৮৩৪ ভোটে হেরে যান তিনি।