অভিনয় ছাড়ছেন শহীদ কাপুর?

শাহিদ কাপুর, বলিউড পা রেখে যিনি চকোলেট বয় নামেই পরিচিত ছিলেন, সেই তাকে ঘিরেই এবার জল্পনা তুঙ্গে। শহিদ কাপুর ক্যারিয়ারের শুরুতে অনেক আলোচিত ছিলেন। মাঝখানে তার ক্যারিয়ার গড়পড়তা ছিল। তবে সম্প্রতি ওয়েব সিরিজ ‘ফারজি’ দিয়ে ফের আলোচনায় এসেছেন তিনি। দর্শক মহলে সবাই আবারও প্রশংসা করছেন এই অভিনেতাকে। এরই মধ্যে শোনা গেছে নতুন একটি গুঞ্জন। শহীদ না কি অভিনয় ছেড়ে দিচ্ছে! ভারতীয় গণমাধ্যমের এক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

কী এমন ঘটল, যে তিনি সিদ্ধান্ত নিয়ে বসলেন এমন অভিনয় আর করবেন না? না অভিনয় থেকে সরে যাচ্ছেন না তিনি। বরং তিনি ছক পথে পা বাড়ালেন। নিজের চেনা ছকের বাইরে বেরিয়ে অভিনয় করতে চান তিনি। আর কিউট লুকের চরিত্রে কাজ করতে চাইছেন না তিনি। তাঁকে নিয়ে যে ছকে বাঁধা চরিত্রের কথা মাথায় রেখে কাজ করে চলেছেন পরিচালকেরা, তা আর হচ্ছে না। তবে তিনি অভিনয় কোনও মতেই ছাড়বেন না। পাশাপাশই এও বলেন, বর্তমানে ভাল ছবি পাওয়াটাই চ্যালেঞ্জের। ভাল চরিত্র খোঁজাটাই বেশ কঠিন হয়ে দাঁড়াচ্ছে দিন দিন।

শাহিদ কাপুর একদিকে কাজ অন্যদিকে সংসার নিয়ে বেজায় ব্যস্ত। দুই সামলাচ্ছেন সমানতালে। দুই সন্তানের বাবা অভিনেতা শাহিদ কাপুর। পাঁচ বছর আগে নিজের চেয়ে ১৩ বছরে ছোট দিল্লি ঘরোয়া মেয়ে মীরা রাজপুতকে বিয়ে করেছিলেন শাহিদ। বিয়ের বছরেই জন্ম নেয় তাঁদের কন্যা মিশা। তারপর জন্ম নেয় পুত্র জৈন। এই দুই তারকা সন্তানকে গোটা দুনিয়া দেখেছে। কিন্তু তাঁদের লাইমলাইটে আসতে দেখা যায়নি কোনওদিনও। অনেকে ভাবেন, তা হলে কি শাহিদ-মীরার সন্তান ‘তারকা সন্তান’ হিসেবে কম জনপ্রিয়। এক্কেবারেই নয়। শাহিদ সিনেমা আর পরিবারকে আলাদা রাখতেই পছন্দ করেন।