৯দিনেই একের পর এক রেকর্ড ভাঙছে ‘পাঠান’

ট্রেড অ্যানালিস্টদের দেওয়া তথ্য অনুযায়ী জানা যাচ্ছে, এই ছবি মাত্র ৯ দিনেই বিশ্বজুড়ে ৭০০ কোটি টাকার ব্যবসা করার পথে।

বক্স অফিসে ‘পাঠান’ রাজত্ব করছে। মুক্তি পাওয়ার পর থেকে একের পর এক রেকর্ড ভাঙছে এই ছবি। শুধু দেশেই নয়, ‘পাঠান’ দুর্দান্তভাবে ব্যবসা করছে বিশ্বজুড়ে। ট্রেড অ্যানালিস্টদের দেওয়া তথ্য অনুযায়ী জানা যাচ্ছে, মাত্র ৯ দিনেই বিশ্বজুড়ে ৭০০ কোটি টাকার ব্যবসা করার পথে এই ছবি। আর তাতেই টেক্কা দিচ্ছে আমির খানের ‘দঙ্গল’ ছবির বক্স অফিস কালেকশনকে।

ট্রেড অ্যানালিস্টদের দেওয়া তথ্য অনুযায়ী জানা যায়, গত ২৫ জানুয়ারি ৫৭ কোটি টাকার ব্যবসা দিয়ে জার্নি শুরু করেছিল ‘পাঠান’।

৯ দিন হল মুক্তি পেয়েছে এই ছবি। আর মাত্র ৫ দিনেই বিশ্বজুড়ে ৫০০ কোটি টাকার ব্যবসা করে ফেলে। হিন্দি ছবির ইতিহাসে ‘পাঠান’ই প্রথম ছবি। যা মাত্র ৭ দিনেই ৩০০ কোটির ক্লাবে পৌঁছে গিয়েছিল। আর এবার ‘দঙ্গল’-এর তৈরি করা রেকর্ড ভেঙে দিচ্ছে।

পরিচালক সিদ্ধার্থ আনন্দের ছবি ‘পাঠান’-এ মুখ্য চরিত্রে অভিনয় করেছেন শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম।

এছাড়াও বিভিন্ন গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা গিয়েছে ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানা এবং আরও অনেককে। ভারতে সবথেকে বেশি ব্যবসা করা হিন্দি ছবির তালিকায় এখনও পর্যন্ত শীর্ষে রয়েছে ‘বাহুবলী ২’।

আর তালিকায় থাকা ‘দঙ্গল’-এর বক্স অফিস কালেকশনকে দ্বিতীয় সপ্তাহান্তেই টেক্কা দেবে ‘পাঠান’। ট্রেড অ্যানালিস্টদের বক্তব্য এমনটাই। ৮ দিনের শেষে এই ছবি দেশে ব্যবসা করেছে ৩৩৬ কোটি টাকার। এবং বিশ্বজুড়ে এই ছবি ব্যবসা করেছে ৬৬৭ কোটি টাকার।

যশরাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের চতুর্থ ছবি ‘পাঠান’। এর আগে এই প্রযোজনা সংস্থার স্পাই ইউনিভার্সের ছবি ‘এক থা টাইগার’, ‘টাইগার জিন্দা হ্যায়’, ‘ওয়ার’ মুক্তি পেয়েছে। এবং ছবিগুলি বক্স অফিসে সাফল্যও পেয়েছে। চতুর্থ ছবি ‘পাঠান’-এ ক্যামিও চরিত্রে দেখা গিয়েছে সালমান খানকে। শোনা যাচ্ছে, সালমানের আগামী ছবি ‘টাইগার থ্রি’তে ক্যামিও চরিত্রে অভিনয় করবেন শাহরুখ খান।