মিস ইউনিভার্সের মুকুটের দাম ৬০ লাখ ডলার!

যুক্তরাষ্ট্রের আর’বনি গ্যাব্রিয়েল বিশ্বের সব সুন্দরীদের পেছনে ফেলে মিস ইউনিভার্সের দ্বাদশতম শিরোপা জিতেছেন। তার মাথায় ‘ফোর্স ফর গুড’ নামের মুকুটটি পরিয়ে দিয়েছেন গত আসরের বিজয়ী ভারতের হারনাজ সান্ধু।

বিভিন্ন গণমাধ্যমের খবরে জানা গেছে, মিস ইউনিভার্সের এবারের মুকুটটি তৈরিতে খরচ হয়েছে ৬০ লাখ ডলার, যা বাংলাদেশি মুদ্রায় ৬০ কোটি টাকার বেশি।

মিস ইউনিভার্সের এবারের মুকুটটি চলতি বছরই উন্মোচন করেছে লেবাননের শতবর্ষী বিখ্যাত জুয়েলারি প্রতিষ্ঠান মুয়াওয়াদ। ১১০ ক্যারেটের নীল পাথর ও ৪৮ ক্যারেটের সাদা ডায়মন্ডখচিত মুকুটটি মিস ইউনিভার্সের ৭১ বছরের ইতিহাসে দ্বাদশতম মুকুট। যেটি এবারই প্রথম কারও মাথায় উঠল।

যে কয়জন সৌভাগ্যবান বিজয়ী নতুন মুকুট পেয়েছেন, তাদেরই একজন আর’বনি গ্যাব্রিয়েল। তবে কোনো মুকুটই বিজয়ীকে একেবারে দিয়ে দেওয়া হয় না। পরবর্তী নতুন মুকুট আনার আগ পর্যন্ত ‘ফোর্স ফর গুড’-ই বিজয়ীদের মাথা থেকে মাথায় ঘুরবে।

প্রসঙ্গত, মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ অরলিন্স শহরে বসেছিল মিস ইউনিভার্স প্রতিযোগিতার ৭১তম আসর। সারাবিশ্ব থেকে মোট ৮৪ জন প্রতিযোগী ‘ফোর্স ফর গুড’ নামের মুকুট জয়ের লড়াইয়ে প্রতিনিধিত্ব করেছেন। এবারের আসরে ফার্স্ট রানার আপ হয়েছেন মিস ভেনেজুয়েলা এবং সেকেন্ড রানারআপের শিরোপা জিতেছেন মিস ডোমিনিকান রিপাবলিক।