জনি ডেপের বিরুদ্ধে তার প্রাক্তন স্ত্রী অ্যাম্বারের আপিল

অবশেষে জনি ডেপের বিরুদ্ধে তার প্রাক্তন স্ত্রী অ্যাম্বার হার্ড আপিল করেছেন। প্রাক্তন স্বামীর কাছে হেরে যাওয়া মানহানির মামলাটি নতুন করে বিচার করার অনুরোধ জানিয়ে ভার্জিনিয়া আদালতে চলতি মাসের শুরুতেই অভিনেত্রী অ্যাম্বার হার্ড আপিল দায়ের করেছেন। এই মামলায় বছরের শুরুতে তিনি হেরে গিয়েছিলেন।

আপিলে অভিনেত্রী অ্যাম্বার অভিযোগ করেছেন, বিচারকালীন তার নির্যাতিত হওয়ার বেশ কিছু প্রমাণ গ্রহণ করা হয়নি। অ্যাম্বারের মতে, তার এই পদক্ষেপ যেসব নারীরা ক্ষমতাধর পুরুষের কাছে নির্যাতনের শিকার হয়েছেন কিন্তু মুখ খুলতে পারছেন না, তাদের অনুপ্রেরণা জোগাবে।

জানা গেছে, বর্তমানে আর্থিক জটিলতায় ভুগছেন হার্ড। তাই ফের আপিল করে নিজের পক্ষে মামলার রায় এবং সুবিচার চাইছেন অভিনেত্রী। এছাড়া অ্যাম্বার তার বেশিরভাগ আইনজীবীই বদলে ফেলেছেন। নতুন টিম নিয়ে জনির বিরুদ্ধে লড়াইয়ে নেমেছেন অভিনেত্রী।

উল্লেখ্য, ছয় মাস আগে সাবেক স্ত্রী অ্যাম্বার হার্ডের বিরুদ্ধে করা মানহানির মামলায় জিতেছিলেন জনি ডেপ। ফলে ডেপকে ১০.৪ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ প্রদানের নির্দেশ দেওয়া হয় অ্যাম্বার হার্ডকে। ১ জুন যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ার আদালত এ রায় দিয়েছিলেন।

জনি এবং অ্যাম্বার ২০১৫ সালে তাদের লস অ্যাঞ্জেলেসের বাড়িতে একটি গোপন অনুষ্ঠানে বিয়ে করেছিলেন। ২০১৬ সালের মে মাসে অ্যাম্বার জনির কাছ থেকে বিবাহবিচ্ছেদের জন্য আবেদন করেন এবং তার বিরুদ্ধে একটি অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ পান। তিনি বলেছিলেন যে জনি তাদের সম্পর্কের সময় তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করেছিল। জনি এটি প্রায়ই করত, যখন নেশায় থাকত।