শাকিবকেও ছাড়িয়ে গেলেন শুভ

সারা দেশে মুক্তি পেয়েছে দীপঙ্কর দীপনের ‘ঢাকা অ্যাটাক’। ছবিটিতে অভিনয় করেছেন আরিফিন শুভ ও মাহিয়া মাহি। দেশের ১২২ টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ছবিটি। মুক্তির প্রথম দিনই সব রেকর্ড ভেঙে চুরমার করে দিয়েছেন শুভ।

অনেকের ধারণা শাকিবকেও পেছনে ফেলে এগিয়ে গেছেন শুভ। কারণ গেল বছর শাকিবের ‘শিকারী’ মুক্তি পেয়েছিল। ওই ছবিটির রেকর্ড ভাঙতে পারেনি এ পর্যন্ত কোনো ছবি। তবে শুভর অ্যাটাকে শাকিব হার মেনেছেন প্রথম দিনেই। ‘শিকারী’কে পেছনে ফেলে এগিয়ে গেছে ঢাকা অ্যাটাক’।

সরেজমিনে গিয়ে দেখা যায়- ঢাকার বলাকা হলে প্রথম দিনে সেল হয়েছে ১৮৪৫৯০ টাকা। মধুমিতা হলে সেল হয়েছে ১১৬৪২০ টাকা। সনিতে সেল হয়েছে ৮৫২৮০ টাকা। শ্যামলী সিনেমা আয় করেছে ৮৫৪৪৭ টাকা। টঙ্গীর চম্পা কলিতে সেল হয়েছে ১৫২২৪৬ টাকা। সাভারের সেনা অডিটরিয়ামে প্রথম দিনে আয় করেছে ১২১০৪২ টাকা। নারায়নগঞ্জের নিউ মেট্রোতে আয় করেছে ১০৫২৬০ টাকা। ময়মনসিংহয়ের ছায়াবানী আয় করেছে ১৬৭৭৬২ টাকা। সিলেটের নন্দিতাতে আয় করেছে ১৪৭০৭৮ টাকা। যশোরের মনিহারে সেল হয়েছে ১৪৬৮১০ টাকা। চট্রগ্রামের আলমাস আয় করেছে ৮৮৮৫০ টাকা। রংপুরের শাপলা সিনেমা আয় করেছে ১১৫৫৩৬ টাকা। রাজশাহীর উপহার আয় করেছে ১৩৫৫২০ টাকা। জয়দেবপুরে চন্দনায় সেল হয়েছে ১১৯৩০০ টাকা।

ছবিটির সেল সম্পর্কে জানতে কথা হয় পরিবেশক জাহিদ হাসান অভির সঙ্গে। তিনি বলেন, ‘ঢাকা অ্যাটাক’ রেকর্ড করবে সেটা আগেই বুঝতে পেরেছি। আর সেলের কথা বলতে গেলে বলবো সেল হবে না কেনো? হতে বাধ্য। রেকর্ড করার মতোই ছবি হয়েছে এটা। কারণ একটি ছবি নির্মাণে যেখানে যতো খরচ করার দরকার ততটাই খরচ করা হয়েছে। কোনো কিছুরই অভাব নেই। যার কারণে প্রথম দিনেই অতিতের রেকর্ড ভাঙতে সক্ষম হয়েছে। আমাদের ধারণা ছবিটি কয়েক সপ্তাহ ধরে চলবে সারা দেশের সিনেমা হলে। এছাড়া দেশের বাইরেও ছবিটি মুক্তি দিতে প্রস্তত আমরা। কয়েকদিনের মধ্যে বিশ্বের বেশ কয়েকটি দেশে মুক্তি পাবে ছবিটি।’

উল্লেখ্য, সানী সানোয়ারের গল্পে ‘ঢাকা অ্যাটাকে’ আরিফিন শুভ ও মাহিয়া মাহি ছাড়া আরো অভিনয় করেছেন এবিএম সুমন, নওশাবা, আলমগীর, আফজাল হোসেন, হাসান ইমাম, শতাব্দী ওয়াদুদ, শিপন প্রমুখ।

বাংলাদেশ সময় : ১৩২৭ ঘণ্টা, ০৮ অক্টোবর, ২০১৭,
লেটেস্টবিডিনিউজ.কম/এ