শিক্ষকদের নিয়ে অর্থমন্ত্রীর বক্তব্য গ্রহনযোগ্য নয়: জবি শিক্ষক সমিতি

সর্বজনীন পেনশনের প্রত্যয় স্কিম বাতিলের দাবিতে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের আন্দোলন অযৌক্তিক বলে অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর বক্তব্যটি গ্রহনযোগ্য নয় বলে মন্তব্য করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির (জবিশিস) সাধারণ সম্পাদক ড. শেখ মাশরিক হাসান। তিনি বলেন অর্থমন্ত্রী নিজেও একজন শিক্ষক ছিলেন, আমাদের দাবি যৌক্তিক দাবি। আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

সর্বজনীন পেনশন ‘প্রত্যয়’ স্কিম বাতিলের দাবিতে টানা তৃতীয় দিনের মতো সর্বাত্মক কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা। ফলে বন্ধ রয়েছে বিশ্ববিদ্যালয়ের সব একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম।

বুধবার (৩ জুলাই) বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্বরে দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষকরা। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের নতুন একাডেমিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন কর্মকর্তা ও কর্মচারীরা। পরে জবিশিস সাধারণ সম্পাদক বলেন, অর্থমন্ত্রীর বক্তব্য গ্রহনযোগ্য নয়।

শিক্ষকদের কর্মসূচির বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. শেখ মাশরিক হাসান বলেন, আমরা বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের সঙ্গে সমন্বয় করে আন্দোলন করছি। পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত একইভাবে আমাদের এ আন্দোলন চলবে।

এদিকে আন্দোলনের বিষয়ে আগামীকাল বৃহস্পতিবার শিক্ষক নেতাদের সাথে বসার ঘোষণা দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ বিষয়ে ড. মাশরিক হাসান বলেন, আমাদের আন্দোলনও চলবে আলোচনাও চলবে।

অন্যদিকে শিক্ষকদের পাশাপাশি পূর্ণদিবস কর্মবিরতি পালন করেছেন বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীরাও। জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্মকর্তা সমিতির সভাপতি মো. আব্দুল কাদের (কাজী মনির) বলেন, সর্বজনীন পেনশন বাতিলের ঘোষণা না আসা পর্যন্ত আমাদের কর্মসূচি চলবে।

Scroll to Top