প্রক্সিকাণ্ডে জড়িত রাবির চার ছাত্রলীগ নেতাকর্মীকে স্থায়ী বহিষ্কার

সংগৃহীত ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় প্রক্সি মামলায় জড়িত থাকার অভিযোগে ছাত্রলীগের বিশ্ববিদ্যালয় শাখার সাংগঠনিক সম্পাদক মুশফিক তাহমিদ তন্ময়সহ চার নেতাকর্মীকে অনির্দিষ্টকালের জন্য বহিষ্কার করা হয়েছে।

শনিবার (১৯ আগস্ট) রাতে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক মেফতাহুল ইসলাম পন্থ এক বিজ্ঞপ্তিতে বহিষ্কারের ঘোষণা দেন

ছাত্রলীগের কর্মী মহিবুল মমিন সনেট ও শাকওয়ান সিদ্দিক প্রাংগনের পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের শেরেবাংলা হল শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাজু আহমেদকেও বরখাস্ত করা হয়েছে।

মুশফিক তাহমিদ তন্ময়, রাজু আহমেদ, মহিবুল মমিন সনেট এবং শাকওয়ান সিদ্দিক প্রাঙ্গনকে বাংলাদেশ ছাত্রলীগ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে, সার্কুলার অনুযায়ী, সাংগঠনিক, শৃঙ্খলাবিরোধী, অপরাধমূলক এবং সংগঠনকে ক্ষুন্ন করে এমন কর্মকাণ্ডে অংশগ্রহণের জন্য।

গত বৃহস্পতিবার ছাত্রলীগের সভাপতি তন্ময়সহ বহিষ্কৃত চারজনের বিরুদ্ধে ভর্তি পরীক্ষা জালিয়াতি, অপহরণ ও চাঁদাবাজির অভিযোগ আনা হয়। এ কারণে শুক্রবার নগরীর মতিহার থানায় তাদের বিরুদ্ধে দুটি অভিযোগ দায়ের করা হয়। ওইদিন সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে ছাত্রলীগের প্রধান তন্ময় নিজেকে নির্দোষ দাবি করেন।

ভর্তি পরীক্ষায় প্রক্সি জালিয়াতির অভিযোগে গত বছরের ৫ আগস্ট মুশফিক তাহমিদ তন্ময়কে ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়

পরে তিন নভেম্বর সেই বহিষ্কারাদেশ প্রত্যাহার করে নেওয়া হয়।