মধ্যরাতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র হোস্টেল থেকে ছাত্রী আটক

মধ্যরাতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) চারুকলা ইনস্টিটিউটের ছাত্র হোস্টেলে অভিযান চালিয়ে প্রক্টরিয়াল বডি এক ছাত্রীকে আটক করেছে। তাকে পরে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।

বুধবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে প্রক্টরিয়াল বডি পুলিশের সহায়তায় এই অভিযান পরিচালনা করে।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টররা জানান, চট্টগ্রামের বাদশা মিয়া রোডে অবস্থিত চারুকলা ইনস্টিটিউটের শিল্পী রশিদ চৌধুরী হোস্টেলের ১০৫ নম্বর কক্ষ থেকে রাত ১২টা ৪০ মিনিটের দিকে ইনস্টিটিউটের স্নাতকোত্তরের এক ছাত্রীকে আটক করা হয়। এ সময় ওই কক্ষে আরও তিন ছাত্র অবস্থান করছিল। রাত গভীর হওয়ায় মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়। এ ছাড়া পাশের ১০৪ নম্বর কক্ষ থেকে গাঁজা উদ্ধার করা হয়েছে।

প্রক্টরিয়াল বডি সূত্রে জানা যায়, চারুকলার আন্দোলনে বহিরাগত কেউ আছে কিনা তা নিশ্চিতের জন্য রাতে আমরা অভিযান চালিয়েছি। এ সময় চারুকলার একটা মেয়েকে পাওয়া গেছে। দিনের বেলাও ছেলেদের হলে অবস্থান করতে হলে প্রভোস্টের অনুমতি নিতে হয়। তার ব্যাপারে সিদ্ধান্ত হবে। আপাতত মুচলেকা নিয়ে ছেড়ে দিয়েছি। উদ্ধারকৃত গাঁজার পরিমাণ সামান্য ছিল। তাদের সতর্ক করা হয়েছে।

মুচলেকায় ওই ছাত্রী লেখেন, বিশেষ কারণবশত রাত সাড়ে ১২টা অবধি চারুকলা রশিদ চৌধুরী হোস্টেলে অবস্থানরত থাকার জন্য আন্তরিকভাবে দুঃখিত। ভবিষ্যতে এ রূপ রাতে অবস্থান থেকে বিরত থাকব।

চারুকলা ইনস্টিটিউটের স্নাতকোত্তরের শিক্ষার্থী সুসময় বড়ুয়া বলেন, সে আমার বান্ধবী। এক জুনিয়র মেয়েকে রিসিভ করে তার বাসায় নিয়ে যাওয়ার জন্য তখন হোস্টেলের সামনে অবস্থান করছিল। এ সময় হঠাৎ পুলিশ ও প্রক্টরিয়াল বডি উপস্থিত হয়ে সবাইকে যার যার রুমে চলে যেতে বলেন। সে ভয় পেয়ে সামনে যে রুম পেয়েছে, সেখানেই ঢুকে পড়েছে।