চবি ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষে তিনজন আহত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাটল ট্রেনে সিট দখলকে কেন্দ্র করে ছাত্রলীগের দুটি উপ-গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে দুই গ্রুপের তিনজন আহত হয়। থমথমে পরিস্থিতি বিরাজ করায় ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আজ বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে। বিবদমান বগিভিত্তিক উপগ্রুপ দুটির নাম হলো-সিক্সটি নাইন ও ভার্সিটি এক্সপ্রেস (ভিএক্স)।

আহতরা হলেন-ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের মামুন, হিসাব বিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের মো. মানিক ও উদ্ভিদ বিজ্ঞান বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শাহ পরান। এদের মধ্যে মামুন এবং মানিক সিক্সটি নাইন গ্রুপের এবং শাহ পরান ভিএক্স গ্রুপের কর্মী।

জানা গেছে, শাটল ট্রেনে সিক্সটি নাইনের এক কর্মীকে মারধর করে ভিএক্সের কর্মীরা। শহর থেকে ক্যাম্পাসগামী শাটলে বন্ধুর জন্য সিট দখলকে কেন্দ্র করে এ সংঘর্ষের সূচনা হয়। পরে তা ক্যাম্পাসে ছড়িয়ে পড়ে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর রবিউল হাসান ভুঁইয়া গণমাধ্যমকে বলেন, ছাত্রদের মধ্যে ঝামেলা হয়েছে। এতে তিনজন আহত হয়। পুলিশ এবং প্রক্টরিয়াল বডির সদস্যরা ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন। ক্যাম্পাসে অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে পর্যাপ্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে।