জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষা সমাবেশ ১২ অক্টোবর

১২ অক্টোবর সকাল ১০টায় সমগ্র দেশ থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত দুই সহস্রাধিক কলেজের অধ্যক্ষ ও আমন্ত্রিত অতিথিদের উপস্থিতিতে বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্রে ‘শিক্ষা নিয়ে গড়ব দেশ’ স্লোগান নিয়ে এক শিক্ষা সমাবেশ অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নীতি-নির্ধারণী ভাষণদান এবং একটি প্রকল্পসহ ১১টি স্থাপনার ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রকল্প ও স্থাপনগুলোর মধ্যে রয়েছে, মুক্তিযুদ্ধ বঙ্গবন্ধু ও বাংলাদেশ গবেষণা ইনস্টিটিউট, ‘স্বাধীনতা’ ম্যুরাল ১৯৫২-১৯৭১, ১৪তলা ডরমিটরি ভবন, ৭তলা আইসিটি ভবন, ৬তলা সিনেট ভবন, ১০-তলা কর্মকর্তা ভবন, ১০-তলা কর্মচারী ভবন, বরিশাল আঞ্চলিক কেন্দ্র (১০-তলা ভবন), রংপুর আঞ্চলিক কেন্দ্র (১০-তলা ভবন), চট্টগ্রাম আঞ্চলিক কেন্দ্র (১০-তলা ভবন), এবং কলেজ শিক্ষা উন্নয়ন প্রকল্প।

সেখানে ২০১৬ সালের জন্য কলেজ পারফরমেন্স র‌্যাংকিং এ সর্বোচ্চ স্কোরধারী ৭টি সেরা কলেজ (রাজশাহী কলেজ, সরকারি এডওয়ার্ড কলেজ, সরকারি কারমাইকেল কলেজ, সরকারি বিএম কলেজ, সরকারি আজিজুল হক কলেজ, ঢাকা কমার্স কলেজ, সিদ্ধেশ্বরী গার্লস কলেজ) কে অনুষ্ঠানে পুরস্কৃত করা হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

বাংলাদেশ সময় : ১৮৫২ ঘণ্টা, ০৩ অক্টোবর, ২০১৭,
লেটেস্টবিডিনিউজ.কম/এ