সুলভ মূল্যে ১০ কৃষিপণ্য বিক্রি করা হবে: বাণিজ্য উপদেষ্টা

সরকারি উদ্যোগে সুলভ মূল্যে ভোক্তাদের কাছে ১০টি কৃষিপণ্য বিক্রি করা হবে বলে জানিয়েছেন বাণিজ্য উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ। মঙ্গলবার (১৫ অক্টোবর) রাজধানীর খাদ্য ভবনের সামনে কৃষি ওএমএস কর্মসূচির উদ্বোধন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

প্রাথমিকভাবে রাজধানীর ২০টি স্থানে ট্রাকসেলের মাধ্যমে এসব কৃষিপণ্য দেয়া হবে বলে জানানো হয়। স্থানগুলো হলো- খাদ্য ভবন, মানিক মিয়া অ্যাভিনিউ, মিরপুর-১০, বাসাবো, বসিলা, রায়ের বাজার, রাজারবাগ, মুগদা-উত্তর, মুগদা-দক্ষিণ, পলাশি মোড়, হাজারীবাগ, মোহাম্মদপুর, গাবতলী, মহাখালী বাসস্ট্যান্ড, বেগুনবাড়ী, উত্তরখান, দক্ষিণখান, কামরাঙ্গীরচর, রামপুরা ও ঝিগাতলা।

এই কর্মসূচির আওতায় জন প্রতি এক কেজি আলু ৩০ টাকা, এক ডজন ডিম ১৩০ টাকা, এক কেজি পেঁয়াজ ৭০ টাকা, ১ কেজি কাঁচা পেপে ২০ টাকায় এবং পাঁচ কেজি বিভিন্ন ধরণের সবুজ শাক-সবজি প্যাকেজ আকারে বিক্রি করা হবে

ড. সালেহউদ্দিন আহমেদ বলেন, ভোক্তারা যাতে তাদের ক্রয় ক্ষমতার মধ্যে সবকিছু পায় সেজন্য এই প্রচেষ্টা। এ বিষয়ে সবার সহযোগিতা কামনা করছি।

স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী বলেন, কৃষি ও খাদ্য মন্ত্রণালয়ের সহযোগিতায় ন্যায্যমূল্যে ডিম, আলু, পেঁয়াজ, সবজি যাতে জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে এ কার্যক্রম হাতে নেয়া হয়েছে।

এ সময় বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব মোহাং সেলিম উদ্দিন ও কৃষি সচিব ড. মোহাম্মদ এমদাদ উল্লাহ মিয়ান ও কৃষি বিপনন অধিদফতরের মহাপরিচালক মাসুদ করিম উপস্থিত ছিলেন।

Scroll to Top