dse

আধা ঘণ্টায় ডিএসইতে লেনদেন ১২০ কোটি, সূচক বাড়ল ১১ পয়েন্ট

সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মাধ্যমে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন চলছে। আর লেনদেনের প্রথম আধা ঘণ্টায় ডিএসইর লেনদেন ছাড়িয়েছে ১২০ কোটি টাকা।

সোমবার (১৫ জুলাই) চলতি সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে লেনদেনের প্রথম আধা ঘণ্টায় (সকাল ১০টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত) দেশের প্রধান পুঁজিবাজার ডিএসইর প্রধান সূচক আগের দিনের চেয়ে ১১ দশমিক ৪৫ পয়েন্ট বেড়েছে। তবে অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক আগের দিনের চেয়ে কমেছে ৯ দশমিক ৩৫ পয়েন্ট।

ঢাকা স্টক এক্সচেঞ্জ

ডিএসইর তথ্য মতে, সোমবার লেনদেনের প্রথম আধা ঘণ্টায় প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ১১ দশমিক ৪৫ পয়েন্ট ও ডিএসইএস সূচক ২ দশমিক ৬৭ পয়েন্ট বেড়ে যথাক্রমে অবস্থান করছে ৫ হাজার ৪৯৪ দশমিক ২৪ পয়েন্টে ও ১ হাজার ২০৫ দশমিক ৩৭ পয়েন্টে। আর ডিএস-৩০ সূচক ৫ দশমিক ৯২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৯৪৩ দশমিক ০৩ পয়েন্টে।

এ সময় ডিএসইতে ৩৩৬টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দাম বেড়েছে ১৭৬টির কোম্পানির শেয়ারের, কমেছে ১০১টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৯টি।

এছাড়া ডিএসইতে মোট লেনদেন হয়েছে ১২০ কোটি ৯৯ লাখ টাকার শেয়ার।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ

অন্যদিকে দেশের অপর পুঁজিবাজার সিএসইতে প্রধান সূচক সিএএসপিআই ৯ দশমিক ৩৫ পয়েন্ট ও সিএসসিএক্স সূচক ৫ দশমিক ৩৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১৫ হাজার ৬৫১ দশমিক ৭১ পয়েন্টে ও ৯ হাজার ৪২০ দশমিক ৩৩ পয়েন্টে।

আর সিএসআই সূচক শূন্য দশমিক ১০ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৩ দশমিক ০৭ পয়েন্টে। এছাড়া সিএসই-৩০ সূচক ১২ দশমিক ৫৯ পয়েন্ট ও সিএসই-৫০ সূচক ১ দশমিক ৫৪ পয়েন্ট কমে যথাক্রমে অবস্থান করছে ১২ হাজার ১৮৭ দশমিক ১৮ পয়েন্টে ও ১ হাজার ১১২ দশমিক ১৫ পয়েন্টে।

এ সময় লেনদেন হয়েছে ২৪ লাখ ৫৭ হাজার টাকার।

লেনদেন হওয়া ৪১ কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১৪টি কোম্পানি শেয়ারের, কমেছে ২৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৪টির।

Scroll to Top