মেহেরপুরে সাবেক মন্ত্রীর ফুফাতো ভাইয়ের গুদাম থেকে সরকারি সামগ্রী উদ্ধার

মেহেরপুর শহরে সাবেক জনপ্রশাসনমন্ত্রী ফরহাদ হোসেনের ফুফাতো ভাইয়ের গুদাম থেকে বিপুল পরিমাণ সরকারি সামগ্রী উদ্ধার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে পৌর শহরের ক্যাশবপাড়ার সুরমান আলীর বাসভবনের নিচতলায় অভিযান চালিয়ে এসব সামগ্রী উদ্ধার করে সেনাবাহিনী ও পুলিশ।

উদ্ধার করা সামগ্রীর মধ্যে আছে ক্রীড়া উপকরণ, সেলাই মেশিন, হুইলচেয়ার, চিকিৎসকের অ্যাপ্রন, শাড়ি, লুঙ্গি, থ্রি-পিস, শিক্ষার্থীদের টিফিন বক্স ইত্যাদি।

এ সম্পর্কে সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) গাজী মূয়ীদুর রহমান বলেন, গুদামের মূল ফটকের দুটি তালা ভেঙে ভেতরে প্রবেশ করে বস্তাবন্দী সরকারি মালামাল পাওয়া যায়। বস্তার গায়ে লেখা ‘সরকারি পণ্য বিক্রিযোগ্য নহে’। এসব মালামাল জেলা প্রশাসনের হেফাজতে নেওয়া হয়েছে। এ ঘটনায় তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

বাসভবনটির মালিক সুরমান আলী প্রথম আলোকে বলেন, এক বছর আগে গুদাম হিসেবে বাসা ভাড়া নেন সাবেক জনপ্রশাসনমন্ত্রী ফরহাদ হোসেনের ফুফাতো ভাই মুজিবনগর উপজেলার বাসিন্দা সাজাহান সিরাজ (দোলন)। ভাড়া নেওয়ার পর এখানে মালামাল মজুত রাখতেন।

স্থানীয় বাসিন্দাদের ভাষ্য, সরকারি মালামাল জনগণের মধ্যে বিতরণ না করে জেলার বাইরে সেগুলো বিক্রি করা হতো। এই অবৈধ কাজ করতেন সাবেক মন্ত্রীর ভাই সাজাহান সিরাজ।

জেলা প্রশাসক শামীম হাসান বলেন, ‘অবৈধভাবে গুদামজাত করা বিপুল পরিমাণ সরকারি মালামাল উদ্ধার করা হয়েছে। এসব মালামালের তালিকা করে মূল্য নির্ধারণ করা হবে। সরকারি অনুদান হিসেবে এসব মালামাল দেওয়ার কথা ছিল। সেগুলো কীভাবে ব্যক্তিমালিকানাধীন গুদামে গেল, তা অনুসন্ধান করে দেখা হচ্ছে।’

Scroll to Top