ময়মনসিংহে প্রধানমন্ত্রীর জনসভা ঘিরে ইজিবাইক-রিকশা চলাচলে নিষেধাজ্ঞা

ময়মনসিংহে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার বিভাগীয় জনসভাকে কেন্দ্র করে শিথিল করা হয়েছে যানবাহন চলাচল। প্রধানমন্ত্রীর সফরে যানজট নিরসনে ও জনগণের ভোগান্তি কমাতে নগরীতে ইজিবাইক ও রিকশা চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়। গতকাল বুধবার রাতে সিটি করপোরেশনের পক্ষ থেকে জারি করা হয়েছে এই নিষেধাজ্ঞা।

সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা শেখ মাহাবুল হোসেন রাজীব বুধবার রাত ১১টার দিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিষেধাজ্ঞার বার্তাটি দেন।

এতে বলা হয়, আগামী ১১ মার্চ শনিবার প্রধানমন্ত্রীর ময়মনসিংহ সফর উপলক্ষে যানজট নিরসন ও নাগরিকদের স্বাচ্ছন্দ্যে চলাচলের লক্ষ্যে বৃহস্পতিবার সকাল ৬টা থেকে ১১ মার্চ শনিবার রাত ৮টা পর্যন্ত সব ব্যাটারি চালিত ইজিবাইক চলাচল বন্ধ থাকবে। একই সঙ্গে শুক্রবার দুপুর ২টা থেকে শনিবার রাত ৮টা পর্যন্ত সকল মোটর রিকশা (মোটা চাকার রিকশা) সিটি এলাকায় চলাচল বন্ধ থাকবে।

সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা শেখ মাহাবুল হোসেন রাজীব বলেন, সিটি করপোরেশনের প্রশাসন বিভাগের নির্দেশে নিষেধাজ্ঞাটি জারি করা হয়েছে। সবাইকে এটি প্রতিপালন করতে হবে।

আগামী শনিবার ময়মনসিংহ নগরীর সার্কিট ময়দানে বিভাগীয় জনসভায় বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিভাগীয় এ জনসভায় ময়মনসিংহ, জামালপুর, শেরপুর ও নেত্রকোনা জেলার মানুষ অংশ নেবেন। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ময়মনসিংহ সফর ও জনসভাকে ঘিরে দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষের মাঝে উচ্ছ্বাস বিরাজ করছে। প্রধানমন্ত্রীর বিভাগীয় জনসভায় ১০ লাখের বেশি লোক জমায়েত হবে বলে জানিয়েছেন ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি করপোরেশনের মেয়র মো. ইকরামুল হক টিটু।