হঠাৎ মাঘের শেষে শৈত্যপ্রবাহ ও বৃষ্টির পূর্বাভাস

আজ সোমবার, ১৩ ফেব্রুয়ারি মাঘ মাসের শেষ দিন। শীত মৌসুম আজ কাগজে-কলমে শেষ হতে যাচ্ছে। তবে আবহাওয়া অফিস বলছে, এদিন সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা আবারও কমে যেতে পারে; কয়েকটি অঞ্চলের ওপর দিয়ে বয়ে যেতে পারে শৈত্যপ্রবাহ। এমনকি বৃষ্টির পূর্বাভাসও রয়েছে।

সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, আগামী দু-তিন দিন দেশের বেশিরভাগ এলাকায় তাপমাত্রা কিছুটা কমে যেতে পারে। একই সঙ্গে দেশের উত্তরাঞ্চল ও দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের দু-তিনটি স্থানে মৃদু শৈত্যপ্রবাহ শুরু হতে পারে। তবে তা বেশি দিন স্থায়ী হওয়ার সম্ভাবনা কম।

এছাড়া এ সময় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। তবে চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। একই সঙ্গে চট্টগ্রাম বিভাগে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

এদিকে পরবর্তী ৪৮ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, রাত ও দিনের তাপমাত্রা হ্রাস পেতে পারে। তবে পরের পাঁচ দিনে রাত ও দিনের তাপমাত্রা বাড়তে পারে।

আজ রোববার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল শ্রীমঙ্গলে ১২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে ৩২ ডিগ্রি সেলসিয়াস।

সোমবার সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ৫২ মিনিটে।