নরসিংদীতে বিএনপির কার্যালয়ে অভিযানে অস্ত্রসহ আটক ১০

নরসিংদীর চিনিশপুরে জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে পুলিশ অভিযান চালিয়ে ১০ নেতাকর্মীকে আটক করেছে।

গতকাল মঙ্গলবার সন্ধ্যায় এই অভিযানে একটি রিভলবার, হাতবোমা তৈরির সরঞ্জাম সদৃশ্য বস্তু ও মশাল জব্দ করা হয় বলে পুলিশ জানিয়েছে।

এই তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কে এম শহিদুল ইসলাম সোহাগ।

স্থানীয়রা জানান, সন্ধ্যায় জেলা বিএনপির আহ্বায়ক খায়রুল কবির খোকনের নেতৃত্বে বিএনপির অস্থায়ী কার্যালয়ে ঘরোয়াভাবে সাংগঠনিক বৈঠক চলছিল। এতে যুগ্ম আহবায়ক গোলাম কবির কামাল, যুগ্ম আহ্বায়ক ফারুক উদ্দিন ভূঁইয়া, নরসিংদী শহর বিএনপি সদস্য মো. সোহেল রানাসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে জেলা বিএনপির আহ্বায়ক খায়রুল কবির খোকন কার্যালয় ত্যাগ করার পর পুলিশ সেখানে অভিযান চালায়।

এ সময় নরসিংদী শহর বিএনপির সদস্য মো. সোহেল রানা, জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য সাইফুল ইসলাম সোহেল ও সাত কর্মীকে আটক করে পুলিশ।

এ ব্যাপারে জেলা বিএনপির আহ্বায়ক খায়রুল কবির খোকন বলেন, “সন্ধ্যায় জেলার যুগ্ম আহ্বায়কদের নিয়ে একটি ঘরোয়া সভা ছিল। এ সময় পুলিশ হঠাৎ আমাদের কার্যালয় ঘিরে ফেলে। বিভাগীয় সমাবেশ বানচাল করা ও নেতাকর্মীদের মনোবল ভেঙে দিতে পুলিশ নাটকীয় অভিযান পরিচালনা করেছে।”

এ সময় পুলিশ ১০/১২ জন দলীয় নেতাকর্মীকে আটক করে নিয়ে গেছে বলে তিনি দাবি করেন।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কে এম শহিদুল ইসলাম সোহাগ বলেন, পুলিশের কাছে নাশকতার গোপন তথ্য ছিল। সেই তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান পরিচালনা করে একটি রিভলবার, ককটেল তৈরির সরঞ্জাম ও মশাল জব্দ করা হয়েছে।

অভিযান অব্যাহত রয়েছে, অভিযান শেষ হওয়ার পর আটকের সংখ্যা ও বিস্তারিত তথ্য তিনি জানাতে পারবেন বলে জানান।