পঞ্চগড়ে আবারও ঘন কুয়াশা, শীতের আগমনী বার্তা

শরৎ পেরিয়ে হেমন্তের শুরু। আর এরিমধ্যে দরজায় কড়া নাড়ছে শীতকাল। ইট-পাথরের জঞ্জালে ভরা রাজধানীতে শীত বোঝা না গেলেও উত্তরে শীতের আগমনী বার্তা এসে গেছে। বিশেষ করে সবচেয়ে উত্তরের জেলা পঞ্চগড়ে হিমালয় থেকে ঠাণ্ডা বাতাস ধীরে ধীরে ঢুকতে শুরু করেছে।

কয়েক দিন বিরতির পর আজ বৃহস্পতিবার আবারও ঘন কুয়াশার চাদরে ঢাকা পড়েছিল দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়। উল্লেখ্য গত ১৪ ও ১৫ অক্টোবর ঘন কুয়াশার চাদরে ঢাকা পড়েছিল উত্তরের এই জনপদ। এরপর কমে যায় কুয়াশা। ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে গত সোমবার বৃষ্টি হয়। দুই দিন ধরে আকাশ ছিল মেঘাচ্ছন্ন। তবে গতকাল রাতে মেঘের পরিমাণ কিছুটা কমে গিয়ে বাড়তে থাকে কুয়াশা। রাতভর টিপটিপ বৃষ্টির মতো ঝড়তে থাকা কুয়াশা ছিল সকাল ৯টা পর্যন্ত। গতকাল বুধবার রাত ও আজ সকালে ছিল হালকা শীত। তবে সকাল ৯টার পর ঝলমলে রোদের দেখা মেলে। বাড়তে শুরু করে তাপমাত্রা।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণাগার সূত্রে জানা যায়, আজ সকাল ৯টায় তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। তবে তা সারা দেশের সর্বনিম্ন তাপমাত্রা নয়। এর আগে গতকাল সন্ধ্যা ছয়টায় তেঁতুলিয়ায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ২৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।