সাজেকে নিয়ন্ত্রণ হারিয়ে পাহাড়ি খাদে পড়ে চাঁদের গাড়ির ১ পর্যটক নিহত

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক পর্যটন কেন্দ্র থেকে ফেরার পথে নিয়ন্ত্রণ হারিয়ে পর্যটকবাহী চাঁদের গাড়ি পাহাড়ি খাদে পড়ে নিহত হয়েছেন এক পর্যটক। এ ঘটনায় নারীসহ আরো আট পর্যটক গুরুতর আহত হয়েছেন। আজ বুধবার (১৯ অক্টোবর) সকাল ১১টার দিকে সাজেক রুইলুই পাড়া পর্যটন কেন্দ্র থেকে ফেরার পথে হাউজ পাড়ায় নিয়ন্ত্রণ হারিয়ে গাড়িটি খাদে পড়ে যায়।

খাগড়াছড়ি সদর হাসপাতালের অফিস সহকারী সুইচিং মারমা জানান, আহত আটজনের চিকিৎসা চলছে। মোহাম্মদ সাগর আহমেদ (৩২) নামের একজন হাসপাতালে আসার আগেই মারা গেছেন। আহতদের মধ্যে পাঁচজনের নাম মিলেছে। তারা হলেন- ঢাকার রামপুরায় বসবাসকারী মনিয়ামুন (২৯), বর্না আক্তার (৩২) ও লিটু (৩২), মিরপুরের নুর নাহার (২৫) এবং আশুলিয়ার দিদার হোসেন (২৬)।

সাজেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অতুলাল চাকমা জানান, একজনের মৃত্যুর খবর পেয়েছি। এছাড়া নারীসহ আরো আট পর্যটক গুরুতর আহত হয়েছেন।

জানা যায়, স্থানীয়দের কাছ থেকে দুর্ঘটনার খবর পেয়ে সেনাবাহিনী ও পুলিশের একটি দল তাদের উদ্ধার করে আরেকটি চাঁদের গাড়িযোগে বাঘাইহাট সেনাজোনে নিয়ে যায়। সেখানে সেনাবাহিনীর মেডিক্যাল টিম আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়। এরপর তাদের দিঘীনালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পাঠানো হয়। পরে সেখান থেকে তাদের খাগড়াছড়ি সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

সাজেক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল আলম দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে বলেন, আমরা দুর্ঘটনার খবর পেয়েছি। খবর পাওয়ামাত্র উদ্ধার অভিযান শুরু করি।