জাতীয় শোক দিবস উপলক্ষে ফুলপুরে ভিক্ষুকদের মাঝে গরু বিতরণ

ময়মনসিংহের ফুলপুরে জাতীয় শোক দিবস ২০২২ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের 8৭তম শাহাদাতবার্ষিকী পালিত হয়েছে ভিক্ষকদের মাঝে গরু, ভ্যান গাড়ি ও রিকশা বিতরণসহ নানা আয়োজনের মধ্য দিয়ে। আজ সোমবার সকাল ৯টায় এ উপলক্ষে ফুলপুর উপজেলা পরিষদ প্রাঙ্গণে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠন, ফুলপুর থানা, ফুলপুর পৌরসভা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, উপজেলা শিল্পকলা একাডেমি, গ্রামাউস, উপজেলা নির্বাহী অফিসার ও সিনিয়র সাংবাদিক নুরুল আমিনের নেতৃত্বে ফুলপুর প্রেসক্লাব, বিভিন্ন সংস্থা, সংগঠন ও সরকারি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এরপর উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী অফিসার শীতেষ চন্দ্র সরকারের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এর আগে কুরআন তিলাওয়াত ও দোয়া মুনাজাত অনুষ্ঠিত হয়েছে। আলোচনা অনুষ্ঠানের পর উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে ভিক্ষুক পুনর্বাসনের লক্ষ্যে ৩টি গরু, ১টি ভ্যান ও ১ রিকশা প্রদান করা হয়। উপজেলার রহিমগঞ্জ ইউনিয়নের চক ঢাকিরকান্দা গ্রামের ভিক্ষুক আব্দুর রহমান, ফুলপুর সদর ইউনিয়নের নগুয়া নয়াগাঁও গ্রামের জেলেকা ও বাখাই গ্রামের ভিক্ষুক তসিরনকে একটি করে গরু প্রদান করা হয়। এছাড়া পয়ারী ইউনিয়নের দর্জি পয়ারী ১ম খন্ডের জমিলা খাতুনকে একটি রিকশা ও রূপসী ইউনিয়নের নগরবেড়া পশ্চিম গ্রামের ভিক্ষুক অহেদ আলীকে একটি ভ্যান গাড়ি দেওয়া হয়েছে।

সকালের কর্মসূচিতে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আতাউল করিম রাসেল, সহকারী কমিশনার (ভূমি) ফারজানা আক্তার ববি, মেয়র শশধর সেন, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক অধ্যাপক মোহাম্মদ হাবিবুর রহমান, গ্রামাউসের নির্বাহী পরিচালক মো. আব্দুল খালেক, ওসি আব্দুল্লাহ আল মামুন, ওসি তদন্ত আব্দুল মোতালিব চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা আব্দুল বাতেন সরকার, বীর মুক্তিযোদ্ধা বিজয় সাহা, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক বাদশা আলমগীর, আওয়ামী লীগ নেতা এটিএম মনিরুল হাসান টিটু, ভিপি দেলোয়ার, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তানজিল আহমেদ, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, উপজেলা শ্রমিক লীগের আহ্বায়ক এটিএম রফিকুল করিম নোমান, ভাইস চেয়ারম্যান আনিছুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া পারভীন লাকি প্রমুখ।

একাডেমিক সুপার ভাইজার পরিতোষ সূত্রধরের সঞ্চালনায় এসময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা সমাজসেবা অফিসার শিহাব উদ্দিন খান, উপজেলা যুব উন্নয়ন অফিসার আবুল বশার ভূঁইয়া, কৃষি সম্প্রসারণ অফিসার কামরুল হাসান কামু, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আশীষ কর্মকার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জায়েদ মাহবুব খান প্রমুখ।