চট্টগ্রামের বিভিন্ন এলাকা ডুবে গেছে ভোরের বৃষ্টিতে

গতকাল বুধবার (৪ মে) মধ্যরাত থেকে আজ বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত টানা বর্ষণে চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন এলাকা ডুবে গেছে বৃষ্টির পানিতে। কোথাও হাঁটু পানি আবার কোথাও কোমর সমান পানিতে ডুবেছে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক ও অলিগলি।

সকালে চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন এলাকায় খোঁজ নিয়ে জানা গেছে, মৌসুমের প্রথম ভারি বৃষ্টিপাতে নগরীর মুরাদপুর, দুই নম্বর গেট, মেযর গলি, আগ্রাবাদ সিডিএ, চকবাজারসহ বেশ কিছু এলাকা পানিতে প্লাবিত হয়েছে। সকাল ১০টা পর্যন্ত এসব এলাকায় ড্রেন খাল উপচে সড়কের উপর দিয়ে পানি প্রবাহিত হতে দেখা গেছে।

নগরীর দুই নম্বর গেট মেয়র গলি এলাকার বাসিন্দা মোহাম্মদ ইউসুফ রাইজিংবিডিকে জানান, ভোররাত ৪টা থেকে ভারী বৃষ্টিপাত শুরু হয়। এতে মেয়র গলির প্রধান সড়ক ডুবে গেছে কোমর সমান পানিতে। বর্তমানে এই সড়কের উপর দিয়ে নদীর মতোই স্রোত প্রবাহিত হচ্ছে। এলাকার বিভিন্ন বাড়ির নিচ তলায় পানি ঢুকে পড়েছে। এতে দুর্ভোগ পোহােচ্ছেন বাসিন্দারা।

নগরীর মুরাদপুর এলাকার বাসিন্দা ইয়াসিন মাহমুদ বলেন, বৃষ্টি হলেই এখানে পানি ওঠে। এই দুর্ভোগ থেকে যেন মুক্তি নেই। বৃহস্পতিবার (৫ মে) ভোরের বৃষ্টিতেও এই এলাকার বিভিন্ন অলিগলি পানিতে তলিয়ে গেছে। বাসা-বাড়ি ও দোকানের ভেতরও পানি ঢুকেছে।

এদিকে ঈদের ছুটির পর আজ প্রথম কর্মদিবস হওয়ায় সকালে কাজে বের হয়ে অনেকেই দুর্ভোগের সম্মুখীন হয়েছেন। বৃষ্টি আর জলাবদ্ধতার কারণে অনেক মানুষকেই হাঁটুপানি পার হয়ে কাজে যেতে হয়েছে। জলাবদ্ধতার কারণে সড়কে যানবাহন চলাচলও রয়েছে সীমিত।