বাউনিয়া এলাকায় রাজউকের নকশা বহির্ভূত ভবনে উচ্ছেদ ও জরিমানা

রাজধানীর উত্তরায় বাউনিয়া বাইগারটেক এলাকায় নকশা বহির্ভূত ১০ তলা, ৯ তলা, ৩ তলা, এক তলা ভবনের রাজউকের উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এই সময় ২টি ভবন থেকে ৮ লাখ টাকা জরিমানা করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজিনা সারোয়ার এর নেতৃত্বে অভিযানটি চালানো হয়।

বাউনিয়া বাইগারটেক এলাকায় নকশা বহির্ভূত বাড়ি নির্মাণ করায় রাজউকের উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। ৮ তলা, ৩ তলা, ১ তলাসহ কয়েকটি বিল্ডিং এর অবৈধ অংশ অভিযানের সময় ভেঙে ফেলা হয়। মূলত রাস্তা দখল করে বাড়ি নির্মাণ করায় অবৈধ অংশ ভেঙে ফেলে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজিনা সারোয়ার বলেন, নকশা বহির্ভূত ভবন নির্মাণ করা জন্য কয়েকটি ভবনে ৮ লাখ টাকা জরিমানা করেছি। ভবন মালিকদের সতর্ক করে দিয়েছি যাতে তারা পরবর্তীতে নকশা বহির্ভূত ভবনের নির্মাণ না করে। আমরা আগেও বলেছি এ ভ্রাম্যমান আদালত একটি চলমান প্রক্রিয়া।

অবৈধভাবে বাড়ি নির্মাণ করায় এলাকার লোকজনের সাথে কথা বললে তারা জানিয়েছেন নিয়মিত এই অভিযান পরিচালনা করলে আর এভাবে কেউ নিয়মের বাইরে বিল্ডিং নির্মাণ করবে না।

রাজউক জোন ৩/১ এর অথরাইজড অফিসার মো:হাসানুজ্জামান, ইমারত পরিদর্শক মোহাম্মদ জিল্লুর রহমান মোবাইল কোর্টের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন।