আজ থেকে মেট্রোরেল দুপুর ২টা পর্যন্ত চলবে

আজ বুধবার (৫ এপ্রিল) মেট্রোরেল চলাচলের সময় বেড়ে সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত করা হয়েছে। সে হিসেবে মেট্রোরেল আজ থেকে প্রতিদিন ছয়ঘণ্টা চলাচল করবে।

গত ডিসেম্বরে উদ্বোধনের পর থেকে এতদিন সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চারঘণ্টা মেট্রোরেল চলাচল করছিল।

গত বৃহস্পতিবার (৩০ মার্চ) ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) কার্যালয়ে এক সংবাদ সম্মেলন থেকে নতুন এ সূচির বিষয়টি জানানো হয়।

এম এ এন সিদ্দিক জানান, উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত থাকা ৯টি স্টেশনের সব কটি চালু হয়েছে। আগামী জুলাই থেকে মেট্রোরেল পুরোদমে চলাচল করবে বলে জানান ডিএমটিসিএল এমডি। তখন ভোর থেকে মধ্যরাত পর্যন্ত বিরতিহীনভাবে মেট্রোরেল চলবে।

আগামী ডিসেম্বরেই মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চালুর চেষ্টা চলছে জানিয়ে ডিএমটিসিএল এমডি বলেন, আগারগাঁও থেকে মতিঝিল অংশের কাজ শেষ পর্যায়ে রয়েছে। স্টেশনের কাজ প্রায় শেষ।’

গত ২৮ ডিসেম্বর মেট্রোরেলের লাইন-৬-এর উত্তরার (দিয়াবাড়ি) অংশ থেকে আগারগাঁও পর্যন্ত অংশের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর পরদিন থেকে সাধারণ যাত্রী নিয়ে বাণিজ্যিকভাবে ঢাকায় মেট্রোরেলের চলাচল শুরু হয়। এরপর ধাপে ধাপে কয়েকটি স্টেশনে যাত্রী ওঠা-নামা চালু করা হয়েছে। মঙ্গলবার সাপ্তাহিক ছুটি হিসেবে মেট্রোরেল চলাচল বন্ধ থাকে।