বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণের চেষ্টায় কাজ করছে ৫০ ইউনিট

রাজধানীর বঙ্গবাজারে ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে কাজ করছে বাংলাদেশ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ৫০টি ইউনিট। সঙ্গে যোগ দিয়েছে বিমান ও সেনাবাহিনীর সাহায্যকারী দল ও একটি হেলিকপ্টার।

আজ মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল ৬টা ১০ মিনিটে ফায়ার সার্ভিস আগুন লাগার খবর পায়। বিষয়টি নিশ্চিত করেন ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাফি আল ফারুক।

তিনি বলেন, সকাল ৬টা ১০ মিনিটের দিকে বঙ্গবাজার মার্কেটে আগুন লাগার খবর পাওয়া যায়। সংবাদ পাওয়ার পর ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌঁছায় ৬টা ১২ মিনিটে। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ৫০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

তবে প্রাথমিকভাবে জানা যায়নি আগুন লাগার কারণ ও ক্ষতির পরিমাণ। এ ছাড়া হতাহতের কোনো খবরও জানাতে পারেননি তিনি।

এরইমধ্যে ভয়াবহ এ আগুন ছড়িয়ে পড়ছে আশপাশের ভবনে। অতিরিক্ত মানুষ সেখানে যাওয়ার কারণে আগুনে নেভাতে বেগ পেতে হচ্ছে ফায়ার সার্ভিসের সদস্যদের।

দোকানিদের অভিযোগ, আগুন লাগার খবর পেলেও ফায়ার সার্ভিসের কর্মীরা দেরি করে আসায় আগুন চারদিকে ছড়িয়ে পড়েছে। প্রথমে আগুন লাগে গুলিস্তান মার্কেটে। সেখানে থেকে আগুন ছড়িয়ে পড়ে বঙ্গবাজার মার্কেটে। এখন পাশের অন্য ভবনেও ছড়িয়ে পড়েছে। কাপড়ের মার্কেট হওয়ায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ছে। এরই মধ্যে মার্কেটের ৫ হাজার দোকান পুড়ে গেছে।