স্থানীয় ব্যক্তিদের ধাওয়ায় গর্তে পড়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট আহত

অবৈধ দখল উচ্ছেদে অভিযান চালাতে গিয়ে ঢাকা উত্তর সিটির কর্মকর্তারা স্থানীয় ব্যক্তিদের ধাওয়ার মুখে পড়েছেন। এ সময় দৌড়ে নিরাপদ স্থানে যেতে গিয়ে গর্তে পড়ে গিয়েপায়ে আঘাত পেয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আবেদ আলী।

তিনি ঢাকা উত্তর সিটির করপোরেশনের (ডিএনসিসি) অঞ্চল-৪-এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা এবং সরকারের একজন উপসচিব।

সোমবার রাজধানীর গাবতলীতে কল্যাণপুর জলাধারের জায়গা দখল করে অবৈধভাবে গড়ে তোলা অর্ধশতাধিক বস্তিঘর দখলমুক্ত করতে গিয়ে এ ঘটনা ঘটে।

সংশ্লিষ্টরা জানায়, সোমবার সকাল ১০টার দিকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও নিজস্ব কর্মীদের নিয়ে উচ্ছেদ অভিযানে যান ঢাকা উত্তর সিটির কর্মকর্তারা। অভিযানকারী দলের সদস্যরা ওই জায়গায় পৌঁছানোমাত্রই স্থানীয় বস্তিবাসী ইটপাটকেল নিক্ষেপ শুরু করেন এবং ধাওয়া দেন। এমন পরিস্থিতিতে ধাওয়া থেকে বাঁচতে পিছু হটেন সিটি করপোরেশনের কর্মকর্তা ও পুলিশ সদস্যরা। তখনই আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা আবেদ আলীও দৌড়ে নিরাপদ স্থানের দিকে আসছিলেন। ওই সময় তিনি একটি গর্তে পড়ে যান এবং পায়ে আঘাত পান।

পরে দুজন কর্মীর কাঁধে ভর করে তিনি তার দাপ্তরিক গাড়িতে ওঠে অভিযানস্থল ত্যাগ করেন। এ বিষয়ে বক্তব্য জানতে তাঁর মুঠোফোন নম্বরে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন ধরেননি।

প্রধান সম্পত্তি কর্মকর্তা মোহাম্মদ মাহে আলম বলেন, স্থাপনাগুলো সম্পূর্ণ অবৈধভাবে গড়ে তোলা হয়েছিল। বিভিন্ন সময় তাদের নোটিশ দিলেও তারা সাড়া দেয়নি। তাই ভ্রাম্যমাণ আদালত চালিয়ে এই জায়গার অবৈধ সব স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। অবৈধ দখলের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।