সায়েন্সল্যাবের পর এবার গুলিস্তানে ভবনে বিস্ফোরণ, নিহত ৪

রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় ভবনে বিস্ফোরণের রেশ কাটতে না কাটতেই এবার বিস্ফোরণের ঘটনা ঘটেছে গুলিস্তানে একটি ভবনে। ফায়ার কন্ট্রোল রুম সূত্রে শেষ খবর পাওয়া পর্যন্ত বিস্ফোরণের ঘটনায় চারজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। ওই ঘটনায় আহত হয়েছেন ৫০ জনেরও বেশি মানুষ। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

আজ মঙ্গলবার (৭ মার্চ) বিকেল ৪টা ৫০ মিনিটের দিকে গুলিস্তান বিআরটিসি বাসস্ট্যান্ড কাউন্টারের পাশে ওই ভবনের নিচতলায় এ বিস্ফোরণ ঘটে। জানা গেছে, ৫ তলা ভবনের নিচতলায় সেনেটারি দোকান এবং বাকি ৪টি ফ্লোর ব্রাক ব্যাংকের অফিস।

ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা (মিডিয়া সেল) মো. শাহজাহান শিকদার বলেন, রাজধানীর ফুলবাড়িয়ার আলুবাজার এলাকায় বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট কাজ করছে।

বিস্ফোরণের পর অনেকে আহত হয়েছেন। তাদের ভ্যান ও বিভিন্ন গাড়িতে করে স্থানীয়রা হাসপাতালে নিয়ে যাচ্ছেন। তাদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা গুরুতর বলে স্থানীয়রা জানিয়েছেন। এই ঘটনায় শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউট ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এখন পর্যন্ত আহত ৩৫ জনকে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেলে ব্যস্ত ওই এলাকায় দিয়ে মানুষ চলাচল করছিলেন। সাড়ে চারটার পর হঠাৎ সড়ক সংলগ্ন একটি ভবন থেকে বিকট শব্দে বিস্ফোরণের শব্দ শোনা যায়। মুহুর্তের মধ্যেই ওই এলাকা ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে যায়। ভয়ে মানুষ দ্বিগ্বিদিক ছোটাছুটি করতে থাকেন। বিস্ফোরিত এলাকা থেকে অনেক মানুষকে রক্তাক্ত অবস্থা উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান স্থানীয়রা। যাদের হাসপাতালে নেওয়া হচ্ছে তাদের অনেককে রক্তাক্ত অবস্থায় দেখা গেছে। অনেককে জ্ঞান হারানোর মতো অবস্থাও দেখা গেছে। বিস্ফোরণের কারণ সম্পর্কে এখনো কিছু জানা যায়নি।