লাইভ চলাকালে সাংবাদিকের মাইক্রোফোন কেড়ে নেওয়া সেই পুলিশকে প্রত্যাহার

রাজধানীর জাতীয় সংসদ ভবন এলাকায় লাইভ চলাকালে নাগরিক টিভির জ্যেষ্ঠ প্রতিবেদক সাঈদ আরমানের হাত থেকে মাইক্রোফোন কেড়ে নেওয়া সেই পুলিশ কনস্টেবলকে প্রত্যাহার করা হয়েছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া ও পাবলিক রিলেশনস বিভাগের প্রধান উপ-কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন আজ সোমবার গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

ডিসি ফারুক গণমাধ্যমকে বলেন, বিএনপির সংসদ সদস্যদের পদত্যাগের বিষয়ে লাইভ সম্প্রচার করার সময় ডিএমপির প্ররক্ষা বিভাগের কনস্টেবল মো. শাহিনুর রহমান নাগরিক টিভির ওই সাংবাদিকের মাইক্রোফোন কেড়ে নেয়। এতে সাংবাদিকের দায়িত্ব পালনে বিঘ্ন ঘটায় শাহিনুর। এই বিষয়টি ডিএমপি কমিশনারকে জানালে তিনি শাহিনুর রহমানকে অপেশাদার আচরণ করায় চলমান দায়িত্ব থেকে প্রত্যাহার করে পুলিশ লাইনসে সংযুক্ত করেন। শাহিনুরের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন বলেও জানান এই ডিসি।

এর আগে গতকাল রোববার বিএনপির সংসদ সদস্যদের পদত্যাগের বিষয়ে লাইভ সম্প্রচার করার সময় শাহিনুর নামের ওই কনস্টেবল সাংবাদিকের মাইক্রোফোন কেড়ে নেয়। এরপর ওই সাংবাদিককে পুলিশ বক্সে নিয়ে হেনস্তারও অভিযোগ উঠেছে।

মাইক্রোফোন কেড়ে নেওয়া এবং হেনস্তার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যাপক আলোচনা-সমালোচনার জন্ম দেয়। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে সাংবাদিক সংগঠনগুলোও।