পদ্মার এক ইলিশ বিক্রি হলো প্রায় ১০ হাজার টাকা

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলায় পদ্মা নদীতে ধরা পড়ে আড়াই কেজি ওজনের একটি ইলিশ। উপজেলার উজানচর ইউনিয়নের জেলে জাহাঙ্গীর হোসেন ওরফে জাহাঙ্গীর হালদারের জালে মাছটি ধরা পড়ে। আজ শনিবার সকালে দৌলতদিয়া ফেরিঘাটে ৩ হাজার ৮৫০ টাকা কেজি দরে মোট ৯ হাজার ৯০০ টাকায় ঢাকার এক ব্যবসায়ী মাছটি কিনে নেন।

শনিবার সকালে জাহাঙ্গীর হোসেন গোয়ালন্দ উপজেলার সীমান্তবর্তী উজানচর ইউনিয়নের দেবীপুর চর এলাকায় পদ্মা নদীতে কারেন্ট জাল ফেলেন। সকাল ১০টার দিকে জাল টেনে নৌকায় তোলার পর দেখতে পান, বড় একটি ইলিশ ধরা পড়েছে। মাছটি বিক্রির জন্য তিনি দৌলতদিয়া ফেরিঘাটে নিয়ে আসেন। এ সময় ফেরিঘাট এলাকার মাছ ব্যবসায়ী শাহজাহান শেখ মাছটি কিনে নেন। পরে শাহজাহান শেখ আবার মাছটি ঢাকার এক ব্যবসায়ীর কাছে বিক্রি করেন।

মাছ বিক্রেতা শাজাহান শেখ বলেন, জাহাঙ্গীরের কাছ থেকে দুই কেজি ৫৮০ গ্রাম ওজনের ইলিশটি তিন হাজার ৬০০ টাকা কেজি দরে কিনেছি। পরে ঢাকার এক ব্যবসায়ীর কাছে ৯ হাজার ৯০০ টাকায় ইলিশটি বিক্রি করেছি।

গোয়ালন্দ উপজেলার মৎস্য কর্মকর্তা শাহরিয়ার জামান বলেন, পানির গভীরতা না থাকায় এবং নদী ভরাট হয়ে যাওয়ায় ইলিশ ধরা পড়ছে না। কিছুদিন আগে প্রায় পৌনে তিন কেজি ওজনের একটি ইলিশ ধরা পড়েছিল। শনিবার অনেক দিন পর এত বড় ইলিশ ধরা পড়া অবশ্যই জেলেদের জন্য সুসংবাদ। পানির গভীরতা থাকলে মাঝেমধ্যে বড় বড় ইলিশের দেখা মিলত বলে মনে করেন তিনি।