আমি ঋণ খেলাপি নই, আপিল করব : সাবেক মেয়র জাহাঙ্গীর

খেলাপি ঋণের কারণে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মনোনয়নপত্র বাতিল হলেও তার মায়ের মনোনয়নপত্র বৈধ বলে রিটার্নিং কর্মকর্তারা জানিয়েছেন।

আজ রোববার (৩০ এপ্রিল) এ তথ্য নিশ্চিত করেছেন রিটার্নিং কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম। এর আগে একই দিন সকালে জেলা শহরের বঙ্গতাজ মিলনায়তনে অবস্থিত রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে জাহাঙ্গীর আলমের মনোনয়ন বাতিল করা হয়।

রিটার্নিং কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম জানান, জাহাঙ্গীর চাইলে আমাদের এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করতে পারবেন।

এ বিষয়ে জাহাঙ্গীর আলম বলেন, আমি ঋণ খেলাপি নই। বাছাই চলাকালে যে ব্যাংকের ঋণ-খেলাপির কথা বলা হচ্ছে, তার সব ঋণ আমার শোধ করা আছে।

তিনি আরও বলেন, ওই ব্যাংকের প্রতিনিধিও জানিয়েছেন, আমার ঋণ হালনাগাদ করা আছে। হয়তো কেন্দ্রীয় ব্যাংকে সর্বশেষ তথ্য পৌঁছায়নি। তবে আমি সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করব।

উল্লেখ্য, ২০১৮ সালে গাজীপুর সিটি নির্বাচনে আওয়ামী লীগ থেকে মেয়র নির্বাচিত হন জাহাঙ্গীর আলম। এরপর বিতর্কিত মন্তব্যের কারণে দল থেকে বহিষ্কৃত হন এবং মেয়র পদও হারান তিনি। তবে, গত ১ জানুয়ারি জাহাঙ্গীরকে শর্তসাপেক্ষে দলে ফিরিয়ে নেয় আওয়ামী লীগ। এবার গাজীপুর সিটি নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে স্বতন্ত্র হিসেবে মনোনয়নপত্র জমা দেন মো. জাহাঙ্গীর আলম।