শরীয়তপুরের ভেদরগঞ্জে বজ্রাঘাতে ৩ জনের প্রাণ গেল

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলায় বজ্রাঘাতে ২জন ও জাজিরা উপজেলায় ১জন প্রাণ হারিয়েছেন। বজ্রাঘাতে আহত হয়েছে সুরা আক্তার নামের দুই বছরের এক শিশুও।

আজ বুধবার (১৫ মার্চ) দুপুরে হঠাৎ বৃষ্টি শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যেই বজ্রপাত শুরু হয়। তখন জাজিরা উপজেলার বড়কান্দি ইউনিয়নে এবং ভেদরগঞ্জ উপজেলার মহিষার ও ছয়গাও ইউনিয়নে ৩জন প্রাণ হারান।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, ভেদরগঞ্জ উপজেলার মহিষার ইউনিয়নের মহিষার গ্রামের মোসলেম মালের স্ত্রী আনোয়ারা বেগম বৃষ্টির সময় মাঠ থেকে গরু আনতে যান। এ সময় বজ্রপাতে প্রাণ হারান তিনি। অন্যদিকে বৃষ্টি শুরু হলে নাজিমপুরে মাছের প্রজেক্টে খাদ্য দিতে যান সৌদিপ্রবাসী নাদিম মুন্সি। এ সময় তিনিও বজ্রাঘাতে প্রাণ হারান।

এছাড়া জাজিরায় বৃষ্টির সময় বাড়ির পাশের মাঠে কাজ করতে গেলে বজ্রপাতে গুরুতর আহত হন সিফাত। পরে স্থানীয়রা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। সিফাত উপজেলার বড়কান্দি ইউনিয়নের উমরদি মাদবরকান্দি গ্রামের জাহাঙ্গীর মোল্লার ছেলে।

অন্যদিকে বৃষ্টি শুরু হলে কাচারিকান্দি গ্রামের সেলিম শেখের মেয়ে সুরা আক্তার নিজ ঘরে খেলছিল। এ সময় হঠাৎ বজ্রপাতে গুরুতর আহত হয় সে। পরে জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে ঢাকায় পাঠান।

মৃতদের তিনজনকেই পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে বলে তাদের স্বজনরা জানিয়েছেন।