ঢাকায় জঙ্গি ছিনিয়ে নেওয়ায় গাজীপুর পুলিশের অবহেলা নেই: জিএমপি কমিশনার

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ হতে আনসার উল্লাহ বাংলাটিমের দুই সদস্য ঢাকা কোর্ট থেকে পালানোর ঘটনায় গাজীপুর মেট্রোপলিটন পুলিশের দায়িত্বে কোন অবহেলা ছিলনা বলে জানিয়েছেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলাম। তারপরও পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

পুলিশ কমিশনার বলেন, গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে আসামিদের ঢাকায় কোর্ট পুলিশের কাছে হস্তান্তর করা হয়। কোর্ট পুলিশের হেফাজত থেকে আসামিরা পালিয়ে যায়। এ ব্যাপারে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের দায়িত্বে অবহেলার কোন অভিযোগ পাওয়া যায়নি।

তবে আদালতে নেয়ার সময় জঙ্গিদের ডান্ডা-বেড়ি না পড়ানোর বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, কারাগার থেকে আসামি আদালতে পাঠানোর সময় ডান্ডা-বেড়ি না পড়ানোর আদালতের নির্দেশনা থাকায় তাদের তা পড়ানো হয় নি।

পুলিশ ও কারা সূত্র জানায়, রবিবার সোয়া ছয়টার দিকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ হতে আনসার উল্লাহ বাংলা টিমের সাত সদস্য কে সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইব্যুনালে ঢাকায় নিয়ে যাওয়া হয়। আদালত এলাকা থেকে আনসার উল্লাহ বাংলা টিম সদস্যদের মধ্যে মৃত্যুদন্ডাদেশ প্রাপ্ত কয়েদী লালমনিরহাট জেলার আদিতমারী থানার ভেটেশ্বর গ্রামের আবু তাহেরের ছেলে আবু সিদ্দিক ওরফে সোহেল ওরফে সাকিব (৩৪) এবং সুনামগঞ্জের মাধবপুর গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে মৃত্যুদন্ডাদেশপ্রাপ্ত কয়েদী মাইনুল হাসান শামীম (২৪) ঢাকা কোর্ট থেকে পালিয়ে যায়। তাদের বিরুদ্ধে ঢাকার মোহাম্মদপুর থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা ছিল।