রাস্তায় দাঁড়িয়েই ফাইলে সই করলেন ইউএনও

বৃহস্পতিবার দুপুর দুইটা। কিশোরগঞ্জ সদর উপজেলার যশোদল সিদ্ধেশ্বরী কালীবাড়ীতে চলছিল হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের উদ্যোগে ‘ধর্মীয় ও আর্থ-সামাজিক প্রেক্ষাপটে পুরোহিতদের দক্ষতা বৃদ্ধিকরণ’ শীর্ষক কার্যক্রমের আওতায় বিভিন্ন মন্দিরের পুরোহিত ও সেবাইতদের ৩ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচীর ‍উদ্বোধনী পর্ব। ওই উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল্লাহ আল মাসউদ।

অনুষ্ঠানের এক ফাঁকে তিনি ছুটলেন মন্দির প্রাঙ্গণে রাখা তার গাড়ির দিকে। গাড়ির সামনে গিয়ে কাছে টেনে নিলেন সেখানে থাকা শহরের আতরজান উচ্চ বিদ্যালয়ের শরীরচর্চ্চা শিক্ষক মো. আবদুল্লাহকে। মো. আব্দুল্লাহ একগাদা কাগজপত্র তুলে দিলেন ইউএনও’র হাতে। গাড়ির সামনের বনেটকে টেবিল বানিয়ে দাঁড়িয়েই সেসব কাগজপত্রে সই করা শুরু করে দিলেন ইউএনও মাসউদ। কাগজপত্রে স্বাক্ষর শেষে তিনি সেগুলো ফেরত দিলেন মো. আবদুল্লাহকে।

ইউএনও মো. আব্দুল্লাহ আল মাসউদ জানালেন, এসব কাগজপত্র ক্রীড়া সংস্থা সংশ্লিষ্ট। এগুলোতে তার স্বাক্ষর হলে অগ্রবর্তী হবে। অনুষ্ঠান শেষে তার দপ্তরে যেতে দেরি হতে পারে, এই বিবেচনায় তিনি রাস্তায় দাঁড়িয়েই এসব কাগজপত্রে সই করে দিয়েছেন।

পাশে দাঁড়িয়ে ইউএনও’র ফাইলে সই করার বিষয়টি দেখছিলেন যশোদল ইউনিয়নের চেয়ারম্যান ইমতিয়াজ সুলতান রাজন। তিনি জানালেন, ইউএনও মো. আব্দুল্লাহ আল মাসউদ একজন উদ্যোগী কর্মকর্তা। তিনি সবসময় কাজের মধ্যে থাকতে পছন্দ করেন। সময় নেই, অসময় নেই তার দরজা সবসময়ে জনপ্রতিনিধি কিংবা সাধারণ মানুষ যেই হোক সবার জন্য খোলা থাকে। জনহিতকর কাজে তিনি সময় দিতে পছন্দ করেন। নতুন নতুন ধারণা আর উদ্ভাবনী চিন্তা নিয়ে তিনি আন্তরিকভাবে সবার জন্য কাজ করে যাচ্ছেন।

সংশ্লিষ্ট আরো বেশ কয়েকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, মো. আব্দুল্লাহ আল মাসউদ কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগদানের পর থেকে তারা জনমুখী ও জনহিতকর কাজের সঙ্গে নিজেকে জড়িয়ে রেখেছেন। বাল্যবিয়ে, মাদক, জঙ্গি তৎপরতা, মজুতদারী, সামাজিক অস্তিরতাসহ সব রকমের সামাজিক সমস্যা ও অপকর্মের বিরুদ্ধে তিনি সোচ্চার রয়েছেন। তাঁর কর্মএলাকা কিশোরগঞ্জ সদর উপজেলার যেখানেই কোন সমস্যার কথা জানতে পারছেন, তাৎক্ষণিক সেখানে হাজির হয়ে সমাধান করছেন। তার উদ্যোগে কিশোরগঞ্জ সদর উপজেলায় চালু হওয়া গ্রামীণ অ্যাম্বুলেন্স মডেল এখন জেলার অধিকাংশ উপজেলায় গ্রামীণ জনপদের প্রান্তিক মানুষকে স্বাস্থসেবা দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে।

এছাড়া কোন অন্যায়-অনিয়ম তার নজরে এলে তিনি এর বিরুদ্ধে শক্ত পদক্ষেপ নিচ্ছেন। তাঁর জনবান্ধব ও জনহিতকর নানা উদ্যোগের কারণে তিনি সাধারণ মানুষের মন জয় করে চলেছেন।

আলাপকালে ইউএনও মো. আব্দুল্লাহ আল মাসউদ বলেন, উন্নত বাংলাদেশের যে লক্ষে আমরা এগিয়ে চলেছি, সে লক্ষে পৌঁছাতে নিজ নিজ অবস্থান থেকে সঠিকভাবে সবাইকে দায়িত্ব পালন করতে হবে। আর আমি সেই চেষ্টাই করে যাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, ২০ অক্টোবর   ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/এস