motiyour

ছাগলকাণ্ডের পর হদিস মিলছে না মতিউরের

ছেলের ছাগলকাণ্ডের পর হদিস মিলছে না জাতীয় রাজস্ব বোর্ডের সাবেক সদস্য মতিউর রহমানের। দুর্নীতির অভিযোগ আর একের পর এক প্রশ্নবিদ্ধ সম্পদের খোঁজের পর প্রকাশ্যে দেখা মিলছে না তার। নতুন কর্মস্থলে যোগদান নিয়েও রয়েছে ধোঁয়াশা।

জাতীয় রাজস্ব বোর্ডের সাবেক সদস্য মতিউর রহমান কোথায়, তা নিয়ে ধোঁয়াশা কাটছেই না। ধানমন্ডি ৮ নম্বর সড়কের বাড়ির পঞ্চম তলায় নিজ ফ্ল্যাটে থাকতেন, মতিউরের দ্বিতীয় স্ত্রী শাম্মী আখতার শিবলী এবং দুই ছেলে ইফাত ও ইরফান। দুর্নীতির খবর ছড়িয়ে পড়ার পর দেশ ছেড়েছেন তারাও।

ওই বাড়ির এক ব্যক্তি জানান, মতিউর রহমানের পরিবার পঞ্চম তলায় থাকতেন। কিন্তু এখন তারা এখানে নেই। এদিকে ঈদের ছুটির পর বদলি হওয়া দপ্তর, অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগে যোগদান নিয়েও রয়েছে ধোঁয়াশা। এ বিষয়ে সংশ্লিষ্ট দপ্তরের কেউ কথা বলতে রাজি হননি।

এছাড়া বিষয়টিকে শাস্তিযোগ্য অপরাধ বলছেন সাবেক সাবেক সচিব আবু আলম শহীদ খান। তিনি বলেন, ২৪ ঘণ্টার মধ্যে মতিউর রহমানের অফিসে যোগদান করা বাধ্যবাধকতা ছিল। যদি তিনি যোগদান না করে তাহলে তার এটি অপরাধ হয়েছে। তার বিরুদ্ধে কর্তৃপক্ষ ব্যবস্থা গ্রহণ করতে পারে।

দুর্নীতি একটি মানসিক রোগ বলে মন্তব্য করে তিনি আরও বলেন, এই ধরণের মানসিক রোগের একমাত্র চিকিৎসা হচ্ছে তাদের বিরুদ্ধে মামলা করা। বিচারের আওতায় নিয়ে আসা।

Scroll to Top