দুদকের জালে পাসপোর্ট অফিসের কর্মচারী ও তার স্ত্রী

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে নারায়ণগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসের অফিস সহকারী মো. মোস্তফা কামাল খান ও তার স্ত্রী হাওয়ানুর আক্তারের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (২৩ জুন) এই মামলা করেন দুদকের চাঁদপুর জেলা কার্যালয়ের উপসহকারী পরিচালক সঞ্জয় ঘোষাল। মামলা সূত্রে জানা গেছে, দুদক থেকে মো. মোস্তফা কামাল খান ও তার স্ত্রী হাওয়ানুর আক্তারের কাছে সম্পদ বিবরণী জানতে চাওয়া হয়। তাদের দাখিল করা সম্পদ বিবরণীতে ৩ লাখ ৮৫ হাজার ৪৯৩ টাকার সম্পদের তথ্য গোপন করেন। সেই সঙ্গে ৪৯ লাখ ৩৪ হাজার ২৭১ টাকার জ্ঞাত-আয় বহির্ভূত সম্পদ অর্জনের বিষয়ে মিথ্যা তথ্য দেন।

তাদের এই কর্মকাণ্ড দুদকের আইন অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ হওয়ায় এই মামলা করা হয়।

মামলায় আরও উল্লেখ করা হয়, মোস্তফা কামাল খান ও তার স্ত্রী হাওয়ানুর আক্তার পরস্পর যোগসাজশে দুর্নীতি দমন কমিশনে দাখিল করা সম্পদ বিবরণীতে কারচুপি করেছেন।

এছাড়াও আরও কয়েকটি জায়গাতে অভিযান চালিয়েছে দুদক। এর মধ্যে বাংলাদেশ প্রবীণ হিতৈশী সংঘ ও জরাবিজ্ঞান প্রতিষ্ঠানের গাড়ি ব্যক্তিগত কাজে ব্যবহার এবং কর্মকর্তা-কর্মচারীদের বিধিবহির্ভূত পদোন্নতিসহ বিভিন্ন অনিয়মের অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযান চালায় দুদকের প্রধান কার্যালয়। অভিযানকালে দুদক প্রতিষ্ঠানটির তিনটি গাড়ির (অ্যাম্বুলেন্সসহ) লগবই যাচাই এবং সংশ্লিষ্ট গাড়ি চালকদের জিজ্ঞাসাবাদ করে।

এছাড়াও গোপালগঞ্জ সদর উপজেলায় বীর মুক্তিযোদ্ধাদের বাসস্থান (বীর নিবাস) নির্মাণে নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহার করার অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযান চালায় দুদকের গোপালগঞ্জ জেলা কার্যালয়। এতে উপজেলার উরফি ইউনিয়নে চলমান চারটি বীর নিবাসের কাজ পরিদর্শন করে দুদক।

Scroll to Top