সোহরাওয়ার্দী উদ্যানে দম্পতিকে হেনস্তা-স্বর্ণালঙ্কার লুটের ঘটনায় ঢাবি ছাত্রলীগ নেতা গ্রেফতার

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে এক দম্পতিকে হেনস্তা ও মারধর করে স্বর্ণালঙ্কার লুটের ঘটনায় করা মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি জসীম উদ্দিন হল শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তানজির আরাফাত তুষারকে গ্রেফতার করা হয়েছে। তাকে বুধবার রাতে গ্রেফতার করে শাহবাগ থানা পুলিশ। এ ঘটনায় দু’জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৫-৬জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

শাহবাগ থানা সূত্রে জানা যায়, গত ১৫ জানুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানে এক নারী ও তার স্বামীকে হেনস্তা ও মারধরের ঘটনা ঘটে। এ ঘটনায় ভুক্তভোগী নারীর করা মামলা আমলে নিয়ে তানজির আরাফাত তুষারকে গ্রেফতার করা হয়েছে।

মামলার এজাহারে ভুক্তভোগী ওই নারী উল্লেখ করেন, গত বুধবার রাত সাড়ে ১০টার দিকে তিনি এবং তার স্বামী মোটরসাইকেলে করে শিখা চিরন্তন গেটের সামনে দিয়ে যাওয়ার সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইনের বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী রাহুল ও তুষারসহ ৫-৬ জন তাদের গতিরোধ করে। এসময় রাহুল তাদের অশালীন ভাষায় গালমন্দ করে এবং ভুক্তভোগী নারীর শরীরের পিছন দিকে হাত দিয়ে তাকে শ্লীলতাহানি করে। পরে তুষারসহ অন্যরা তার স্বামীকে মোটরসাইকেল থেকে নামিয়ে মারধর করে। ভুক্তভোগী নারী এতে বাধা দিতে গেলে তাকেও মারধর করা হয়। এসময় রাহুল তার গলা থেকে একটি স্বর্ণের চেইন ছিনিয়ে নেয়। পরে শাহবাগ থানায় অভিযোগ করলে পুলিশ তাদের ব্যবহৃত মোটরসাইকেল উদ্ধার করে।

বিষয়টি নিয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নুর মোহাম্মদ গণমাধ্যমকে বলেন, অভিযোগের ভিত্তিতে তুষার নামে একজনকে গ্রেফতার করা হয়েছে। তাকে আজ(গতকাল) বৃহস্পতিবার আদালতে পাঠানো হয়েছে। মামলার তদন্ত চলমান। অন্য আসামিদের ধরার চেষ্টা চলছে।