মাদ্রাসাছাত্রীকে ধর্ষণের অভিযোগে শিক্ষক গ্রেফতার

চট্টগ্রামের সাতকানিয়ায় ৯ বছর বয়সী মাদ্রাসাছাত্রীকে ধর্ষণের অভিযোগে পুলিশ ওই মাদ্রাসার এক শিক্ষককে গ্রেফতার করেছে। গতকাল রবিবার রাতে অভিযান চালিয়ে অভিযুক্ত শিক্ষককে গ্রেফতার করে পুলিশ।

আজ সোমবার সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে ওই ছাত্রীকে ভর্তি করা হয়েছে।

গ্রেফতারকৃত ওই শিক্ষকের নাম আবদুল মালেক (৩৫)। তিনি সাতকানিয়ার স্থানীয় একটি মাদ্রাসার শিক্ষক। গতকাল বিকেলে ওই ছাত্রীর মা বাদী হয়ে মামলা করলে রাতে তাকে পুলিশ গ্রেফতার করে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ১৭ নভেম্বর সকালে ওই ছাত্রী সহপাঠীদের সঙ্গে স্থানীয় মাদ্রাসায় আরবি পড়তে যায়। সকাল ৮টার দিকে মাদ্রাসা ছুটি হলে আবদুল মালেক ওই ছাত্রীকে থাকতে বলেন। এবং অন্যদের চলে যেতে বলেন। পরে ভয়ভীতি দেখিয়ে ওই শিক্ষক ছাত্রীকে ধর্ষণ করেন। গত শনিবার রাতে ওই ছাত্রী হঠাৎ অসুস্থ হয়ে পড়ে। তখন সে মাকে ধর্ষণের ঘটনাটি বলে।

ওই ছাত্রীর মা বলেন, আবদুল মালেক ওই মাদ্রাসায় শিক্ষকতার পাশাপাশি মাদ্রাসা পরিচালনার দায়িত্বে আছেন। ভয়ভীতি দেখানোর কারণে তার মেয়ে এত দিন ঘটনাটি কাউকে বলেনি।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, গতকাল বিকেলের দিকে শিক্ষক আবদুল মালেককে একমাত্র আসামি করে ছাত্রীর মা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেছেন। অভিযুক্ত শিক্ষককে আজ দুপুরের মধ্যে আদালতে হাজির করা হবে।