বরিশালে স্ত্রীকে তালাক দিয়ে স্কুলপড়ুয়া অন্তঃসত্ত্বা শ্যালিকাকে বিয়ে

স্ত্রীকে তালাক দিয়ে স্কুলপড়ুয়া অন্তঃসত্ত্বা শ্যালিকাকে বিয়ে করেছেন বরিশালের মুলাদী উপজেলার এক ব্যক্তি। এ ঘটনা ঘটেছে উপজেলার কাজিরচর ইউনিয়নে।

স্থানীয় সূত্রে জানা গেছে, প্রায় আট মাস আগে ওই যুবকের সঙ্গে বিয়ে হয় পাশের মেহেন্দিগঞ্জ উপজেলার এক মেয়ের। বিয়ের কিছু দিন পর থেকে শ্যালিকার সঙ্গে ওই ব্যক্তির সম্পর্ক তৈরি হয়।

ওই ব্যক্তির তালাকপ্রাপ্ত স্ত্রী জানান, তার স্বামী বিয়ের কয়েক দিন পর থেকেই নাবালিকা বোনের সঙ্গে অনৈতিক সম্পর্ক গড়ে তোলেন। বিভিন্ন সময় আত্মগোপন করে থাকত তার নাবালিকা বোনকে নিয়ে। কয়েক মাস আগে উপজেলার প্যাদারহাট এলাকায় তার বোনকে নিয়ে ভাড়া বাসায় থাকার বিষয়টি জানতে পেরে স্বামীকে এই বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে বিবাদ সৃষ্টি হয়।

অভিযুক্ত ব্যক্তি বলেন, ‘প্রথম স্ত্রীকে নিয়ে আট মাসের মতো সংসার করেছি। কয়েক দিন আগে তাকে তালাক দিয়ে তার ছোট বোনকে বিয়ে করেছি।’

কাজিরচর ইউনিয়ন নিকাহ রেজিস্ট্রার কাজি নূর শরীফ সাংবাদিকদের জানান, ওই যুবক গত ২৫ এপ্রিল প্রথম স্ত্রীকে খোলাতালাক প্রদান করেছেন। আর ২৯ এপ্রিল তারই ছোটবোনকে বিয়ে করেছেন।

কাজিরচর ইউনিয়ন চেয়ারম্যান মন্টু বিশ্বাস জানান, বড়বোনের খোলাতালাক রেজিস্ট্রি করার চার দিনের মাথায় নাবালিকা ছোটবোনকে বিয়ে করা যুক্তিসঙ্গত নয়। বিষয়টি নিকাহ রেজিস্ট্রারের কাছে জানতে চাওয়া হবে।

মুলাদী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাকসুদুর রহমান জানান, নাবালিকা স্কুলছাত্রীকে বিয়ে করার বিষয়টি খতিয়ে দেখা হবে।