বাঁশখালীতে শরীর থেকে দুই পা বিচ্ছিন্ন করে বিএনপি নেতাকে খুন

গত শুক্রবার দিবাগত রাত ১ টার দিকে চট্টগ্রামের বাঁশখালী উপজেলার বাহারছড়া ইউনিয়নের পূর্ব চাপাছড়ি গ্রামের উত্তরপাড়া এলাকায় নৃশংসভাবে খুন হয়েছেন আবুল বশর তালুকদার (৪৮) নামের এক বিএনপি নেতা। ঘটনার সময় তার দুই পা কেটে নেন সন্ত্রাসীরা। নিহত আবুল বশর তালুকদার ছিলেন বাহারছড়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য ও ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি।

এতে স্থানীয় সূত্র জানায়, উপজেলার বাহারছড়া ইউনিয়নের পূর্ব চাপাছড়ি গ্রামের উত্তরপাড়ার রাস্তায় মাথা এলাকায় আবুল বশরের গ্যারেজ রয়েছে। সেখানে কাজ শেষ করে গত শুক্রবার রাত সাড়ে ১২টার দিকে বাড়ি যাচ্ছিলেন তিনি। বাড়ির একটু কাছেই রাস্তায় আগে থেকে ওত পেতে থাকা সন্ত্রাসীরা আবুলের পথ আগলে দাঁড়ায়। একপর্যায়ে সন্ত্রাসীরা আবুলকে কুপিয়ে তার দুই পা কেটে শরীর থেকে বিচ্ছিন্ন করে ফেলে রেখে যায়। ঘটনার পরপর আবুল বশরের পরিবারের সদস্যরা ঘটনাস্থলে আসে। তবে এর আগেই প্রচুর রক্তক্ষরণের কারণে তিনি মারা যান। এর পরে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান।

গতকাল শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এস এম রসিদুল হকসহ পুলিশের জ্যেষ্ঠ কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ঘটনার পর পুলিশ সন্দেহভাজন ৩ জনকে আটক করেছে।

এ ঘটনার প্রসঙ্গে আনোয়ারা সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) বলেন, গত শুক্রবার রাতে বাঁশখালীতে নিহত আবুল বশরের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।