শ্রীলঙ্কার ব্যাটিং কোচ হলেন ইয়ান বেল

ইয়ান বেলকে ইংল্যান্ড সফরে জাতীয় দলের ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট। তিন ম্যাচ টেস্ট সিরিজের শেষ পর্যন্ত তিনি কাজ করবেন বলে আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বেলকে নিয়োগ দেওয়া প্রসঙ্গে শ্রীলঙ্কা ক্রিকেটের প্রধান নির্বাহী অ্যাশলি ডি সিলভা বলেছেন, ‘সেখানকার কন্ডিশনের ব্যাপারে জ্ঞান দিয়ে খেলোয়াড়দের সহায়তা করতে আমরা ইয়ানকে নিয়োগ দিয়েছি। তাঁর ইংল্যান্ডে খেলার অনেক অভিজ্ঞতা আছে। আমাদের বিশ্বাস, তাঁর ইনপুট এ গুরুত্বপূর্ণ সফরে আমাদের দলকে সহায়তা করবে।’

ইংল্যান্ডের বিপক্ষে শ্রীলঙ্কার ৩ ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে ২১ আগস্ট। এর আগে ১৬ আগস্ট থেকে বেল কাজ শুরু করবেন বলে জানানো হয়েছে।

২০২০ সালে ক্রিকেট খেলোয়াড় হিসেবে অবসর নেওয়ার পর থেকেই কোচিংয়ের সঙ্গে যুক্ত বেল। এর আগে ইংল্যান্ডের অনূর্ধ্ব-১৯ পুরুষ দল ও ইংল্যান্ড লায়নস (‘এ’ দল) দলের ব্যাটিং কোচ হিসেবে কাজ করেছেন ১১৮ টেস্টে ৭৭২৭ রান করা ও ২২টি সেঞ্চুরির মালিক বেল। এ ছাড়া বিগ ব্যাশের দল বিগ ব্যাশের সহকারী কোচ, কাউন্টি দল ডার্বিশায়ারের পরামর্শক এবং ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে নিউজিল্যান্ড দলের সহকারী কোচ হিসেবে তিনি দায়িত্ব পালন করেন।

সর্বশেষ বিগ ব্যাশে মেলবোর্ন রেনেগেডসের সহকারী কোচ হিসেবে দায়িত্ব পালন করা বেল এ মুহূর্তে দ্য হানড্রেডের বার্মিংহাম ফিনিক্সের কোচ হিসেবে আছেন।

বেলের শ্রীলঙ্কার দায়িত্ব নেওয়া প্রসঙ্গে বার্মিংহামের হয়ে খেলা ইংল্যান্ড ব্যাটসম্যান জেমি স্মিথ বলেছেন, ‘সে আমাকে কয়েকবারই মনে করিয়ে দিয়েছে, এ সিরিজে সে আমাদের প্রতিপক্ষ দলে থাকবে।’

ইংল্যান্ড সফরে শ্রীলঙ্কার টেস্ট তিনটি হবে ম্যানচেস্টার (২১-২৫ আগস্ট), লর্ডস (২৯ আগস্ট-২ সেপ্টেম্বর) ও ওভালে (৬-১০ সেপ্টেম্বর)। গত সপ্তাহেই ধনাঞ্জয়া ডি সিলভাকে অধিনায়ক করে এ সিরিজের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা, যারা ২০১৪ সালের পর থেকে ইংল্যান্ডের মাটিতে কোনো সিরিজ জেতেনি।

Scroll to Top