চারে চার হবে কি আজ সিলেটের

উপুল থারাঙ্গার হ্যাটট্রিক ফিফটিতে হ্যাটট্রিক জয় পেলো সিলেট। রাজশাহী কিংসকে ৩৩ রানে হারিয়েছে তারা। বাংলাদেশ প্রিমিয়ার লীগের পঞ্চম আসরে প্রথম তিন ম্যাচের তিনটিতেই জিতলো তারা। একমাত্র সিলেট সিক্সার্সই তিন খেলা খেলেছে। থারাঙ্গা-ফ্লেচার-গুনাতিলাকার ব্যাটে ২০৫ রান তুলে খেলা নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে গিয়েছিল সিলেট। রাজশাহী এ বিশাল রান তাড়া করতে নেমে ৮ উইকেটে ১৭২ রান তুলতে সক্ষম হয়।

তাদের পক্ষে সর্বোচ্চ ৫৬ রান ওপেনার রুক রাইট। এছাড়া ৩৫ রান করেন ফ্রাংকলিন। মুমিনুল হক করেন ২৪ রান। সিলেটের আবুল হাসান ২২ রানে আর ইংলিশ পেসার লিয়াম প্লাঙ্কেট ২৯ রানে ৩টি করে উইকেট নিয়ে রাজশাহী কিংসের স্বপ্ন চূর্ণ করে দেন। ২২ বলে ৪২ রান করায় ম্যাচ সেরা হন শ্রীলঙ্কান গুনাতিলকা।
দুই খেলায় রাজশাহীর এটি দ্বিতীয় হার। আজ শেষ সিলেট পর্বের খেলা। দিনের প্রথম খেলায় রংপুর রাইডার্স খেলবে চিটাগং ভাইকিংসের বিপক্ষে। আর রাতের খেলায় সিলেটের মুখোমুখি হবে খুলনা টাইটান্স।
সর্বোচ্চ রান তুললো সিলেট

আসরের ষষ্ঠ ম্যাচে সর্বোচ্চ রান তুললো সিলেট সিক্সার্স। টসে হেরে আগে ব্যাটিং করতে নেমে তারা রজশাহী কিংসকে টার্গেট দিলো ২০৬ রানের। ২০ ওভারে ৬ উইকেটে ২০৫ রান করার পথে শেষ পাঁচ ওভারে তারা ৪ উইকেট হারালেও তোলে ৭০ রান। তাদের গড় রান ১০এর ওপরে। এর আগে ঢাকা ডায়নামাইটস তাদের দ্বিতীয় খেলায় রোববার ২০২ রান তুলেছিল খুলনার বিপক্ষে। থারাঙ্গা, ৫০, ফ্লেচার ৪৯ করার পর গুনাতিলকা ২২ করেন ৪২ রান। ১২ বলে ২৫ রান তুলে অপরাজিত থাকেন হোয়াইটলি।

থারাঙ্গার ফিফটির হ্যাটট্রক

টানা তৃতীয় খেলাতেও ফিফটি করলেন শ্রীলঙ্কান ওপেনার উপুল থারাঙ্গা। মঙ্গলবার রাজশাহীর বিপক্ষে খেলায় তিনি ঠিক ৫০ রান করে আউট হলেন। ঢাকার বিপক্ষে ৬৯ রানে অপরাজিত থাকার পর কুমিল্লার বিপক্ষে করেন ৫১ রান। রাজশাহীর বিপক্ষে ৩৭ বলে ৫০ রান করার পথে পাঁচ চার আর একটি ছক্কা হাঁকান তিনি। উদ্বোধনী জুটিতে থারাঙ্গা আর আন্দ্রে ফ্লেচার ঠিক ১০১ রান যোগ করেন। ফ্লেচারের দুর্ভাগ্য তিনি মাত্র ২ রানের জন্য ফিফটি বঞ্চিত হন রান আউট হয়ে। ৩০ বলের ইনিংসে তিনি তিনটি ছক্কা আর পাঁচটি জচার মারেন। দুই চ্যাম্পিয়নকে হারিয়ে দারুণ শুরু করা সিলেট সিক্সার্স আজ টসে হেরে আগে ব্যাটিং করছে।

এবারের বিপিএলটা দারুণ কাটছে সিলেট সিক্সার্সের। প্রথম দুটি ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে নাসির হোসেনের দল। তবে এখনই তৃপ্তির ঢেকুর তোলার সময় পাচ্ছে না বিপিএলে নবাগত দলটি। তৃতীয় ম্যাচে রাজশাহী কিংসের বিপক্ষে মাঠে নামছে নাসিরের দল। এই ম্যাচে অবশ্য টস হেরেছে সিলেট। রাজশাহীর অধিনায়ক ড্যারেন স্যামি সিলেটকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছেন। প্রথম ম্যাচে রংপুর রাইডার্সের বিপক্ষে হেরে যায় রাজশাহী কিংস। তবে দ্বিতীয় ম্যাচে জয়ের খাতা খুলতে চান মুশফিক-মিরাজরা। টুর্নামেন্টে চমক জাগানিয়া দলটির বিপক্ষে জয়ের আশা করছে তাঁরা। তবে নাসির-সাব্বিররা সহজে ছেড়ে দেবে না রাজশাহীকে।

রাজশাহী কিংস একাদশ : লুক রাইট, জেমস ফ্র্যাঙ্কলিন, মুশফিকুর রহিম, মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ, ড্যারেন স্যামি, সামিট প্যাটেল, ফরহাদ রেজা, রনি তালুকদার, নিহাদ উজ জামান ও কেসরিক উইলিয়ামস।

সিলেট একাদশ: সাব্বির রহমান, নাসির হোসেন, তাইজুল ইসলাম, কামরুল হাসান রাব্বি, শুভাগত হোম, নুরুল হাসান, লিয়াম প্লাঙ্কনেট, উপুল থারাঙ্গা, রস হুইটলি, আন্দ্রে ফ্লেচার ও ক্রিস্টেফার সান্তোকি।

বাংলাদেশ সময়: ০৯৪২ ঘণ্টা, ০৮  নভেম্বর  ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/এস পি