ধোনির সঙ্গে আমার বন্ধুত্ব কেউ ভাঙতে পারবে না: কোহলি

সময়ের সাথে সাথে পূর্বসূরী মহেন্দ্র সিংহ ধোনির সঙ্গে তাঁর সম্পর্ক আরও দৃঢ় হয়েছে। এমনটাই জানালেন বিরাট কোহলি। তাঁদের এই সম্পর্কের ওপর বাইরের শক্তি যে প্রভাব ফেলতে ব্যর্থ হয়েছে, এর জন্য ভারত বর্তমান অধিনায়ক গর্বিত।

একটি ওয়েব-সিরিজে সাক্ষাতকার দিতে গিয়ে কোহলি বলেন, বহু মানুষ আমাদের দুজনের মধ্যে চিড় ধরার খবর পরিবেশন করেছে। সবচেয়ে মজার বিষয় হল, না ধোনি, না আমি ওই খবরগুলি পড়ি। আর যখন লোকে আমাদের দুজনকে একসঙ্গে দেখে, তখন তারাই আমাদের দ্বন্দ্ব নিয়ে ধন্দে পড়ে গিয়েছে। তিনি যোগ করেন, আমরা এই নিয়ে হাসি-ঠাট্টা করি।

প্রাক্তন অস্ট্রেলীয় ব্যাটসম্যান ম্যাথু হেডেন একবার বলেছিলেন, ধোনি এমন একজন যে এমন সব বিষয়ের মধ্যে মজা পাবে, যা একমাত্র সাত বছরের শিশুর পক্ষেই সম্ভব। হেডেনের এই উক্তি টেনে এনে কোহলি বলেন, হেডেন খুব একটা ভুল বলেননি। তিনি জানান, অনেকেই জানেন না, ওর মধ্যে এখনও কতটা বাৎসল্য লুকিয়ে রয়েছে। ও সবসময় নতুন কিছুর খোঁজ করে, যা ওকে আকৃষ্ট করবে।

পূর্বসূরীর ক্রিকেটীয় মস্তিষ্কের ভূয়সী প্রশংসা করে কোহলি বলেন, আমার মনে হয় না, আমি ওর চেয়ে ভাল ক্রিকেট মস্তিষ্কের খোঁজ পেয়েছি বলে। ওর পরিকল্পনা, ম্যাচে কি হচ্ছে, আর কী করা উচিত সবচেয়ে ভাল বোঝে ধোনি। কোহলি যোগ করেন, আমি সহজাত ধারণা থেকে সিদ্ধান্ত নিই। কিন্তু, যখনই ধোনির থেকে পরামর্শ নিই, ১০ বারের মধ্যে ৮-৯ বার তা খেটে যায়।

অনেক ক্রিকেটবোদ্ধারা মনে করেছিলেন, ধোনি-জমানা থেকে বিরাট-জমানার এই পরিবর্তন এতটা সুখকর হবে না। কোহলির দাবি, ঘটেছে ঠিক এর উল্টোটা। তিনি জানান, এত বছরে তাঁদের বন্ধুত্ব ক্রমশ বেড়েছে। প্রাক্তন অধিনায়কের প্রতি শ্রদ্ধা জানিয়ে বর্তমান বলেন, আমি ভাগ্যবান যে আমার অধিনায়কত্বের প্রথম দিকে আমি ধোনিকে আমার পাশে পেয়েছি। কোহলি জানান, ধোনির ওপর তিনি চোখ বন্ধ করে বিশ্বাস করেন।

বাংলাদেশ সময়: ১০৩৫ ঘণ্টা, ০৬  নভেম্বর  ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/এস পি