শ্রীলঙ্কার ব্যাটিং কোচ সামারাবিরা

বাংলাদেশে খণ্ডকালীন ব্যাটিং উপদেষ্টা হিসেবে কাজ করেছেন, তার আগে কিছুদিন কাজ করেছেন অস্ট্রেলিয়াতেও। তবে এবার আর খণ্ডকালীন নয়, পূর্ণ মেয়াদে নিজের দেশ শ্রীলঙ্কার ব্যাটিং কোচের দায়িত্ব নিচ্ছেন থিলান সামারাবিরা। ২০১৯ সাল পর্যন্ত তিনি লঙ্কান দলের সঙ্গে থাকবেন, জানিয়েছেন শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের (এসএলসি) সভাপতি থিলাঙ্কা সুমাথিপালা।

শ্রীলঙ্কা শিবিরে হাসান তিলকারত্নের স্থলাভিষিক্ত হবেন সামারাবিরা। ভারত সফরকে সামনে রেখে গত জুলাইয়ে দলের ব্যাটিং কোচ হিসেবে আপদকালীন দায়িত্ব নিয়েছিলেন তিলকারত্নে। সেই দায়িত্ব থেকে অব্যহতি পাওয়ার পর আবারও শ্রীলঙ্কার ডেভোলপম্যান্ট স্কোয়াডের দায়িত্বে ফিরে যাবেন তিনি।

সোমবার থেকেই শ্রীলঙ্কা দলের সঙ্গে যোগ দেয়ার কথা সামারাবিরার। সেখান থেকেই ভারত সফরে যাবেন তিনি, যেখানে গিয়ে তিনটি করে টেস্ট, ওয়ানডে আর টি-টোয়েন্টি খেলবে লঙ্কানরা। ফর্মের সঙ্গে যুদ্ধ করতে থাকা পেরেরা-করুণারত্নেদের আত্মবিশ্বাস ফেরানোর কাজটাও করবেন তিনি।

৪১ বছর বয়সী সামারাবিরা শ্রীলঙ্কার হয়ে ৮১টি টেস্ট খেলেছেন। ৪৮.৭৬ গড়ে তিনি করেছেন ৫৪৬২ রান। ২০১৩ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেন এ ব্যাটসম্যান। ইএসপিএন ক্রিকইনফো।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, ০৫ নভেম্বর ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/এসডিএম