স্যামুয়েলসের ব্যাটে কুমিল্লার সংগ্রহ ১৪৫

মারলন স্যামুয়েলসের ৬০ রানের ঝড়ো ইনিংসে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে কুমিল্লার সংগ্রহ ১৪৫ রান। সিলেটের সামনে এখন ১৪৬ রানের টার্গেট। ইমরুল-লিটনে ভালোই এগুচ্ছিল কুমিল্লা। তবে ইনিংসের ৫ম ওভারে নাসিরের ডেলিভারিতে ব্যক্তিগত ১২ রানে ফিরলেন ইমরুল কায়েস। এর পরের ওভারেই তাইজুলের ঘূর্ণিতে ফিরলেন লিটন দাশ। দলীয় স্কোরে মাত্র ৪ রান যোগ হতেই ইনিংসের ৮ম ওভারে ফিরলেন প্রথমবারের মত বিপিএল খেলতে আসা জস বাটলার।

এরপর অলক কাপালি ও স্যামুয়েলস ভালো একটি পার্টনারশীপ গড়লেও ব্যক্তিগত ২৬ রানে সান্টোকির বলে সাব্বিরের তালুবন্দী হয়ে ফিরেন অলক কাপালি। দলীয় ১১৪ রানে নবি ফিরলেও একপাশ আগলে রাখেন ক্যারিবিয়ান মারলন স্যামুয়েলস। দলীয় ১৩৭ রানে ৬০ রানে প্লাঙ্কেটের বলে সাজঘরে ফিরেন তিনি। ঝড়ো এই ইনিংসটি খেলতে স্যামুয়েলস মেরেছে ২ চার ও ৩ ছক্কার মার।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তৃতীয় ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন সিলেট সিক্সার্স অধিনায়ক নাসির হোসেন। অপরদিকে মাঠে নামার আগেই দুঃসংবাদ কুমিল্লার জন্য। ইনজুরির কারণে আজ খেলছেন না কুমিল্লার নিয়মিত অধিনায়ক তামিম ইকবাল। তার অবর্তমানে কুমিল্লাকে নেতৃত্ব দেবে অলরাউন্ডার মোহাম্মদ নবী।

গত ম্যাচের একাদশ নিয়েই মাঠে নেমেছে সিলেট। কুমিল্লার একাদশে বিদেশী কোটায় রেখেছে মারলন স্যামুয়েলস, জস বাটলার, ডোয়াইন ব্রাভো, মোহাম্মদ নবী এবং আফগান স্পিনার রশিদ খানকে। সিলেট একাদশে পাঁচ বিদেশী-উপুল থারাঙ্গা, আন্দ্রে ফ্লেচার, রস হুইটলি, লিয়াম প্লাঙ্কেট ও ক্রিসমার সান্টোকি।

কুমিল্লা ভিক্টোরিয়ানস:
ইমরুল কায়েস, লিটন দাস, মারলন স্যামুয়েলস, জস বাটলার, ডোয়াইন ব্রাভো, মোহাম্মদ নবী, রশিদ খান, অলক কাপালি, মোহাম্মদ সাইফুদ্দিন, আরাফাত সানি এবং আল-আমিন হোসেন।

সিলেট সিক্সার্স:
উপুল থারাঙ্গা, আন্দ্রে ফ্লেচার, রস হুইটলি, সাব্বির রহমান, নাসির হোসেন (অধিনায়ক), শুভাগত হোম, নুরুল হাসান উইকেটরক্ষক, তাইজুল ইসলাম, আবুল হাসান, লিয়াম প্লাঙ্কেট এবং ক্রিসমার সান্টোকি।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, ০৫  নভেম্বর  ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/এস