মুনরোর ঝড়ো শতকে সিরিজে সমতা ফেরাল নিউজিল্যান্ড

স্বাগতিক ভারতের বিপক্ষে তিন ম্যাচ টি-টুয়েন্টি সিরিজে ১-১-এ সমতা এনেছে সফরকারী নিউজিল্যান্ড। রাজকোটে সিরিজের দ্বিতীয়টিতে কোহলি-ধনিদের ৪০ রানে হারিয়েছে কিউইরা। এই ম্যাচে শুরুতে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন কিউই দলপতি কেন উইলিয়ামসন। এরপর ব্যাট করতে নেমে দুই ওপেনার মার্টিন গাপটিল এবং কলিন মুনরোর ব্যাটে উড়ন্ত সূচনা পায় ব্ল্যাক ক্যাপ্সরা।

উদ্বোধনী জুটিতে এই দু’জন ১০৫ রান করেন। ১১.১ ওভারে যুভেন্দ্র চাহালের বলে গাপটিল ৪৫ রান করলে ফিরলেও একপ্রান্ত আগলে রেখে হাত খুলে খেলতে থাকেন বাঁহাতি ব্যাটসম্যান মুনরো। তুলে নেন ক্যারিয়ারের প্রথম টি-টোয়েন্টি শতক। শেষ পর্যন্ত মুনরোর অপরাজিত ১০৯ রানের উপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেটে ১৯৬ রানের পুঁজি পায় স্বাগতিকরা।

কিউইদের ছুঁড়ে দেয়া ১৯৭ রানের বিশাল লক্ষ্যে ব্যাট করতে নেমে স্কোরবোর্ডে ১১ রান যোগ করতেই দুই ওপেনার রোহিত শর্মা এবং শিখর ধাওয়ানের উইকেট হারিয়ে বসে টিম ইন্ডিয়া। এরপর তরুন শ্রেয়াস আইয়ারকে সঙ্গে নিয়ে ৫৪ রানের জুটি গড়ে ধাক্কা সামাল দেন অধিনায়ক বিরাট কোহলি।

আইয়ার ২৩ রান করে বিদায় নেয়ার খানিক পরই ১ রান করে সাজঘরে ফেরেন হার্দিক পান্ডিয়া। ৬৭ রানে ৪ উইকেট হারিয়ে বসা টিম ইন্ডিয়াকে সেখান থেকে উদ্ধারের কাজে লেগে পড়েন অধিনায়ক কোহলি এবং উইকেট রক্ষক মহেন্দ্র সিং ধোনি।

কিন্তু কোহলি ফিফটি তুলে নেয়ার পর ব্যক্তিগত ৬৫ রান করে মিচেল স্যান্টনারের শিকার হয়ে ফিরলে দলকে একা জয়ের বন্দরে নিয়ে যেতে পারেননি ধোনি। শেষ পর্যন্ত ধোনি ৪৯ রানে বিদায় নিলে ৪০ রানের পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয় ভারতকে। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৬ রান স্কোরবোর্ডে তুলতে সক্ষম হয় ভারত। নিউজিল্যান্ডের হয়ে ট্রেন্ট বোল্ট একাই নেন ৩৪ রান দিয়ে ৪ উইকেট।

বাংলাদেশ সময়: ১০২৫ ঘণ্টা, ০৫  নভেম্বর  ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/এস পি